পাকিস্তানের 'আজাদি এক্সপ্রেস' ট্রেনে 'শহীদের স্বীকৃতি' পেল বুরহান ওয়ানি

কাশ্মীরের 'বিচ্ছিন্নতাবাদী' নেতৃত্বের প্রতি পাকিস্তানের 'আসল' মনোভাব আবারও সামনে চলে এল। মৃত হিজবুল 'জঙ্গি' বুরহান ওয়ানির ছবি দেখা গেল পাকিস্তানের আজাদি এক্সপ্রেসের দেওয়ালে।

Updated By: Aug 9, 2016, 10:33 AM IST
পাকিস্তানের 'আজাদি এক্সপ্রেস' ট্রেনে 'শহীদের স্বীকৃতি' পেল বুরহান ওয়ানি

ওয়েব ডেস্ক: কাশ্মীরের 'বিচ্ছিন্নতাবাদী' নেতৃত্বের প্রতি পাকিস্তানের 'আসল' মনোভাব আবারও সামনে চলে এল। মৃত হিজবুল 'জঙ্গি' বুরহান ওয়ানির ছবি দেখা গেল পাকিস্তানের আজাদি এক্সপ্রেসের দেওয়ালে।

এই বছরের জুলাই মাসের ৮ তারিখ ভারতীয় নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল বছর একুশের এই 'জঙ্গি' নেতার। তারপর থেকেই উপত্যকা উত্তাল। মৃতের সংখ্যা প্রায় ষাট ছুঁয়েছে। আর গোটা বিষয়টি ভিন্ন মাত্রা পেয়েছে বুরহান ও তার সমর্থকদের কার্যকলাপকে পাকিস্তান 'স্বাধীনতার লড়াই' আখ্যা দেওয়ায়। পাকিস্তানের তরফ থেকে ভারতের এই 'অভ্যন্তরীণ' বিষয়ে নাক গলানোকে মোটেই ভাল ভাবে নেয়নি ভারত সরকার। কিছুদিন আগেই পাকিস্তানে আয়োজিত সার্কের স্বরাষ্ট্রমন্ত্রী সম্মেলনে গিয়ে পাকিস্তানের প্রতি এই বিষয়ে ক্ষোভ উগরে কড়া বার্তা দিয়ে এসেছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

আরও পড়ুন- আহত কাশ্মীরীদের চিকিত্সার দায়িত্ব নিতে চায় পাকিস্তান

আজাদি এক্সপ্রেসের মতো ট্রেন যা পাকিস্তান তাদের স্বাধীনতার উদযাপন হিসাবে চালিয়ে থাকে, সেখানে বুরহানের ছবি লাগিয়ে তাকে 'শহীদের মর্যাদা' দেওয়ায় আবারও বিতর্ক তৈরি হল কূটনৈতিক মহলে এবং আবারও পরিষ্কার হল বুরহান ও কাশ্মীরের 'বিচ্ছিন্নতাবাদীদের' বিষয়ে পাকিস্তানের দৃষ্টিভঙ্গী।

আরও পড়ুন- কুয়েতে ধরা পড়ল 'সন্দেহজনক' ভারতের জন্য ISIS নিয়োগকারী

.