ওষুধ দিয়ে নপুংশক করা হবে ধর্ষকদের, বিলে অনুমোদন পাক পার্লামেন্টে

উঠেছিল ধর্ষকদের জনসমক্ষে ফাঁসি দেওয়ার দাবিও।

Updated By: Nov 18, 2021, 09:29 PM IST
 ওষুধ দিয়ে নপুংশক করা হবে ধর্ষকদের, বিলে অনুমোদন পাক পার্লামেন্টে

নিজস্ব প্রতিবেদন: ধর্ষণের মতো নারকীয় কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল পাকিস্তান (Pakistan) সরকার। এই ধরনের অপরাধ রুখতে কড়া আইন আনছে ইমরান খান (Imran Khan) সরকার। পাক পাল্টামেন্টে (Pakistan Parliament) অনুমোদন পেল Criminal Law (Amendment) Bill 2021। 

ওই সমস্ত ধর্ষকদের জন্য শাস্তি হিসেবে যাতে বলা হয়েছে, একাধিক ধর্ষণের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ওষুধ দিয়ে নপুংশক করে দেওয়া হবে (Chemical Castration)। তাঁদের যৌন ক্ষমতা কমিয়ে দেওয়া হবে। বুধবার এই বিল পাক পাল্টামেন্টে (Pakistan Parliament) পেশ হলে, এর বিরোধিতা করেন Jamaat-i-Islami সেনেটর মুস্তাক আহমেদ। এই আইন শরিয়ত বিরোধী বলে দাবি করেন তিনি। যদিও ধর্ষকদের জনসমক্ষে ফাঁসি দেওয়ার পক্ষপাতি তিনি। কিন্তু নপুংশক করে দেওয়ার বিরোধিতা করেন। ২০২০ পাক রাষ্ট্রপতি আরিফ আলভি  Anti-Rape Ordinance 2020 বিলে সই করেন। যেখানে chemical castration বা ওষুধের মাধ্যমে নপুংশক করে দেওয়ার কথা উল্লেখ ছিল। 

আগেই এই বিলের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তিনি জানান, ধর্ষকদের জনসমক্ষে ফাঁসি দেওয়ার শাস্তির গ্রহণযোগ্য আন্তর্জাতিক ক্ষেত্রে নেই। সেজন্যই ওষুধের সাহায্যে নপুংশক করে দেওয়ার শাস্তি (Chemical Castration)।    

আরও পড়ুন: Sun Temple: মাটি খুঁড়ে বেরল ৪৫০০ বছরের প্রাচীন মিশরীয় সূর্যমন্দির

আরও পড়ুন: The Last Road: এখানেই পৃথিবীর রাস্তা শেষ! খবরদার একা যাবেন না এ পথে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.