অভিনন্দন বর্তমানকে আটকাতে ব্যর্থ, তার ম্যানিকুইন সংগ্রহশালায় রেখেই সন্তুষ্ট পাক বায়ুসেনা!

গত ২৭ ফেব্রুয়ারি পাক বায়ুসেনার একটি এফ ১৬ বিমানের সঙ্গে ডগ ফাইটের সময়ে সেটিকে ধরাশায়ী করেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান

Updated By: Nov 10, 2019, 08:20 PM IST
অভিনন্দন বর্তমানকে আটকাতে ব্যর্থ, তার ম্যানিকুইন সংগ্রহশালায় রেখেই সন্তুষ্ট পাক বায়ুসেনা!

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান এয়ার ফোর্সের সংগ্রহশালায় রাখা হল ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের একটি ম্যানিকুইন। ভারতীয় বায়ুসেনার এক বিমানচালককে যে আটক করা হয়েছিল সেটা দেখাতেই এই নক্কারজনক কাণ্ড। এর আগে পাকিস্তানের এক বিজ্ঞাপনে কদর্যভাবে দেখানো হয়েছিল অভিনন্দনকে।

আরও পড়ুন-ঘূর্ণিঝড় বুলবুলের বলি ৯, ঝড়ের দাপটে লণ্ডভণ্ড দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা

গোটা বিষয়টি সামনে এসেছে পাক সাংবাদিক আনোয়ার লোধির এক টুইটে। ওই ছবি পোস্ট করে লোধি লিখেছেন, ‘প্রদর্শনীর জন্য অভিনন্দন বর্তমানের একটি ম্যানিকুইন তাদের সংগ্রহশালায় রেখেছে পাকিস্তান বায়ুসেনা। তবে বিষয়টি আরও ভালো হতো যদি ওর হাতে চায়ের কাপটা দেওয়া যেত।’

লোধি লিখেছেন, ‘পাক সেনার হেফাজতে থাকাকালীন অভিনন্দনের একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে চা পান করতে দেখা গিয়েছিল অভিনন্দনকে। শুধু তাই নয়, অভিনন্দনকে বলতে শোনা যায়, খুব ভালো চা। ধন্যবাদ।’ প্রসঙ্গত, সংগ্রহশালায় সেই কাপটি রাখা হয়েছে অভিনন্দনের ম্যানিকুইনের পাশে।

আরও পড়ুন-বুলবুল-এর তাণ্ডবে তছনছ বকখালি, খাঁড়িতে উল্টে পড়ে ট্রলার, লন্ডভন্ড সৈকত বাজার

উল্লখ্যে, গত ২৭ ফেব্রুয়ারি পাক বায়ুসেনার একটি এফ ১৬ বিমানের সঙ্গে ডগ ফাইটের সময়ে সেটিকে ধরাশায়ী করেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। কিন্তু পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়ে তাঁর মিগ ২১ বাইসন ফাইটার জেট। তারপরেই পাক সেনার হাতে ধরা পড়েন অভিনন্দন। কয়েকদিন ধরে দুদেশের মধ্যে দড়ি টানাটানির পর ১ মার্চ অভিনন্দনকে ছেড়ে দিতে বাধ্য হয় পাকিস্তান। ফলে অভিনন্দন বর্তমানকে ধরে রাখার ব্যর্থতা ঢাকতে এমনটাই করছে পাকিস্তান, এমনটাই মত বিভিন্ন মহলের।

.