কাশ্মীর চাপান-উতোরের মধ্যে মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল পাকিস্তান

গতকালই পাক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অক্টোবর-নভেম্বরের মধ্যে যুদ্ধ হওয়ার আশঙ্কা করছেন পাকিস্তানের রেলমন্ত্রী। পাক অধিকৃত কাশ্মীরের আরও সেনা মোতায়েন  করা হয়েছে বলে জানা যাচ্ছে

Updated By: Aug 29, 2019, 01:03 PM IST
কাশ্মীর চাপান-উতোরের মধ্যে মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল পাকিস্তান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর নিয়ে চাপান-উতোরের মাঝে ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করল পাকিস্তান। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইট করে এ খবর জানান। বুধবার রাতে ২৯০ কিলোমিটার পর্যন্ত ভূমি থেকে ভূমি মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়। সফল উত্ক্ষেপণ হয়েছে বলে দাবি পাক জেনারেলের।

গতকালই পাক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অক্টোবর-নভেম্বরের মধ্যে যুদ্ধ হওয়ার আশঙ্কা করছেন পাকিস্তানের রেলমন্ত্রী। পাক অধিকৃত কাশ্মীরের আরও সেনা মোতায়েন  করা হয়েছে বলে জানা যাচ্ছে। এ দিকে পাক আকাশপথও পুরোপুরি বন্ধ করে দেওয়ার ভাবনা চিন্তা করছে ইসলামাবাদ। সূত্রের খবর, নিয়ন্ত্রণরেখা বরাবর নজরদারি চালাচ্ছে সেনার ১০০ এসএসজি কম্যান্ডো। যুদ্ধের আবহ তৈরি করতে সব রকমের ইন্ধন জোগাচ্ছে পাকিস্তান।

আরও পড়ুন- অক্টোবর-নভেম্বরে যুদ্ধ! ইঙ্গিত পাক রেলমন্ত্রী রশিদের

ভারতীয় সেনা আগেই হুঁশিয়ারি দিয়ে রেখেছে, সব রকমের সমস্যার মোকাবিলা করতে প্রস্তুত তাদের জওয়ানরা। সূত্রের খবর, পাক বর্ডার অ্যাকশন টিমের সহযোগিতায় অনুপ্রবেশের চেষ্টা করছে জইশ-ই-মহম্মদ-সহ এক জঙ্গি গোষ্ঠী। পাশাপাশি, পাক সেনার তরফে একাধিকবার যুদ্ধবিরতি লঙ্ঘন করতে দেখা গিয়েছে। আজই সকালে পুঞ্চ জেলার মেন্ধারে গোলাবর্ষণ করে পাকিস্তান।

.