Pak Horror: হাসপাতালের ছাদে দু'শো মৃতদেহ! নরকের নাম পাকিস্তান...

Pak Horror: হাড়গোড় উদ্ধার করে দেহগুলিকে সঠিকভাবে কবর দেওয়া হয় বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারা আরও জানিয়েছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের দেহ এক মাস পর্যন্ত হাসপাতালে রাখা হয়। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলে দেহগুলি পরীক্ষাগারে পাঠানো হয়। পাক পঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ ইলাহি এই পরিত্যক্ত ও অজ্ঞাত দেহগুলি সম্পর্কে খোঁজ খবর নিয়েছেন। পাক পঞ্জাবের স্বাস্থ্য, চিকিৎসা ও শিক্ষা সচিবের কাছ থেকে প্রতিবেদন চেয়েছেন তিনি।

Updated By: Oct 15, 2022, 07:41 PM IST
Pak Horror: হাসপাতালের ছাদে দু'শো মৃতদেহ! নরকের নাম পাকিস্তান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শতাধিক না, কয়েক ডজন? মৃতদেহের সংখ্যা নিয়ে এই বিতর্ক। বিতর্ক বেধেছে পাকিস্তানের এক হাসপাতালের ছাদে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া মৃতদেহ নিয়ে। পাকিস্তানের মুলতানের এক হাসপাতালের ছাদে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হল কয়েকডজন বেওয়ারিশ দেহ। কেউ বলছে কয়েকশো, অন্তত পক্ষে আড়াইশো। নিশতার মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মর্গের ছাদ থেকে দেহগুলি পচা-গলা অবস্থায় উদ্ধার হয়েছে। দেহগুলির ছবি ও ভিডিয়ো ইন্টারনেটে ভাইরাল হওয়ার পর, ঘটনার তদন্তের জন্য ছ'সদস্যের এক কমিটি গঠন করেছে পাক পঞ্জাব সরকার। তিন সদস্যের পৃথক তদন্ত কমিটিও গঠন করেছে নিশতার মেডিকেল বিশ্ববিদ্যালয়। তিন দিনের মধ্যে বিশদ তদন্ত প্রতিবেদন চাওয়া হয়েছে। দেহগুলি উদ্ধার করা নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে স্বাভাবিক ভাবেই তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

আরও পড়ুন: Global Hunger Index 2022: বিশ্ব ক্ষুধা সূচকে আরও নীচে ভারত, দক্ষিণ এশিয়ার প্রায় সমস্ত দেশের পিছনে...

পাক-পঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ ইলাহি পরিত্যক্ত ও অজ্ঞাত এই দেহগুলি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। পাক পঞ্জাবের স্বাস্থ্য, চিকিৎসা ও শিক্ষা সচিবের কাছ থেকে প্রতিবেদন চেয়ে পাঠিয়েছেন তিনি। তিনি বলেছেন, মৃতদেহগুলিকে ছাদে ফেলে রেখে অমানবিক কাজ করা হয়েছে। এর জন্য দায়ী কর্মীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তবে, হাসপাতালের অ্যানাটমি বিভাগের প্রধান জানিয়েছেন, দেহগুলিকে অসম্মান করা তাদের উদ্দেশ্য ছিল না। তাঁর দাবি, পরিত্যক্ত দেহগুলি ময়নাতদন্তের জন্য পুলিস তাদের দিয়েছিল। আগে হাসপাতালের হিমাগারে ৪০টি দেহ সংরক্ষণ করা যেত। বহু বছর ধরেই ফ্রিজারগুলি অকার্যকর হয়ে পড়়ে রয়েছে। পাঁচটি ফ্রিজারের মধ্যে  মাত্র একটি চলে এখন। তাই, এখন হিমাগারে সাত থেকে আটটি মরদেহ রাখা যায়। তাই হাসপাতালের হিমাগারের উপরের দুটি ঘরে বেওয়ারিশ দেহগুলি রাখা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.