Mediterranean Sea: লিবিয়া থেকে যাত্রা শুরু; ভূমধ্যসাগরে নৌকাডুবি! মৃত ৯৬

প্রতিবছর ভূমধ্যসাগরে পাড়ি দিতে গিয়ে নৌকাডুবিতে হাজার হাজার অভিবাসনপ্রত্যাশী মারা যান। মূলত লিবিয়া থেকে সাগর পাড়ি দিয়ে ইউরোপে গিয়ে থাকেন এই অভিবাসনপ্রত্যাশীরা।

Updated By: Apr 4, 2022, 06:22 PM IST
Mediterranean Sea: লিবিয়া থেকে যাত্রা শুরু; ভূমধ্যসাগরে নৌকাডুবি! মৃত ৯৬

নিজস্ব প্রতিবেদন: ভূমধ্যসাগরে আবার নৌকাডুবি। লিবিয়া থেকে যাত্রা শুরুর পর ভূমধ্যসাগরের আন্তর্জাতিক জলসীমায় অতিরিক্ত যাত্রীবোঝাই একটি জলযান ডুবে যায়। মৃত ৯৬ জন।

শনিবার ভোরে আলেগ্রিয়া-১ নামের বাণিজ্যিক একটি ট্যাঙ্কার চারজনকে উদ্ধার করে। ট্যাঙ্কারটির সঙ্গে যোগাযোগও হয়েছে। প্রাথমিকভাবে জানতে পারা গেছে, জীবিত উদ্ধার ওই ৪ ব্যক্তি ৯৬ জনকে নিয়ে একটি নৌকায় অন্তত ৪ দিন সমুদ্রে থাকার কথা জানিয়েছেন। ট্যাঙ্কার কর্তৃপক্ষ বলেছে, জলে ডুবে প্রায় সকলেই মারা গিয়েছেন। রাষ্ট্রসঙ্ঘের শরণার্থীপ্রধান এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, ভূমধ্যসাগরের ট্র্যাজেডিতে ৯০ জনের বেশি মারা গেছেন।

রাষ্ট্রসঙ্ঘ সূত্রে জানা যায়, প্রতিবছর ভূমধ্যসাগরে পাড়ি দিতে গিয়ে নৌকাডুবিতে হাজার হাজার অভিবাসনপ্রত্যাশী মারা যান। মূলত লিবিয়া থেকে সাগর পাড়ি দিয়ে ইউরোপে যান এই অভিবাসনপ্রত্যাশীরা। প্রসঙ্গত, এটিই এখন হয়ে উঠেছে বেআইনিভাবে ইউরোপে প্রবেশের প্রধান পথ।

আরও পড়ুন: করোনার পুরনো দুটি ভ্যারিয়েন্টের মিশ্রণ এই XE variant কেন ভয়ঙ্কর জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.