Guinness World Record: গিনেস বুকে নাম তুলবেন, টানা ৭ দিন কাঁদলেন ব্যক্তি! তারপর...

গিনেস বুকে নাম তুলবেন। তাই বলে এমন কাণ্ড ঘটবে তা স্বপ্নেও ভাবেননি ওই যুবক। নাইজেরিয়ার এক যুবক টানা ৭ দিন ধরে কান্নাকাটি করে নতুন বিশ্বরেকর্ড গড়ার চেষ্টা করেন। অনন্য ও বিস্ময়কর কীর্তি অর্জন করে যারা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে তাদের পাশে নিজের জায়গা করাই ছিল তাঁর লক্ষ্য। আর এসব করতে গিয়েই চোখের আংশিক দৃষ্টিশক্তি হারালেন যুবক। 

Updated By: Jul 21, 2023, 06:40 PM IST
Guinness World Record: গিনেস বুকে নাম তুলবেন, টানা ৭ দিন কাঁদলেন ব্যক্তি! তারপর...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গিনেস বুকে নাম তুলবেন। তাই বলে এমন কাণ্ড ঘটবে তা স্বপ্নেও ভাবেননি ওই যুবক। নাইজেরিয়ার এক যুবক টানা ৭ দিন ধরে কান্নাকাটি করে নতুন বিশ্বরেকর্ড গড়ার চেষ্টা করেন। অনন্য ও বিস্ময়কর কীর্তি অর্জন করে যারা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে তাদের পাশে নিজের জায়গা করাই ছিল তাঁর লক্ষ্য। আর এসব করতে গিয়েই চোখের আংশিক দৃষ্টিশক্তি হারালেন যুবক। 

আরও পড়ুন, Qin Gang Missing: আচমকাই নিখোঁজ বিদেশমন্ত্রী! মার্কিনি সাংবাদিকের সঙ্গে অ্যাফেয়ার, ঝড় উঠেছে চিনে...

ওই যুবকের নাম টেম্বু এবেরে। তিনি নাইজেরিয়ার বাসিন্দা। জোর করে চোখে জল আনার জন্য নানারকম কলাকৌশল করেছিলেন তিনি। হঠাৎ করে টের পান যে, তিনি সব কিছুই অস্পষ্ট দেখছেন। কান্নার সময় অজ্ঞান হয়েও গিয়েছিলেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, টানা সাত দিন ধরে চোখের জল ফেলায় ওই ব্যক্তির রেটিনার একটা অংশ শুকিয়ে গিয়েছে। 

যুবক পরে বিবিসিকে জানান, ৪৫ মিনিটের জন্য তিনি কিছু দেখতে পাননি। চোখ ফুলে গিয়েছিল। মাথাতেও অসম্ভব যন্ত্রণা হচ্ছিল। তবে এখন সুস্থ আছেন তিনি। এত কিছুর পরেও হাল ছাড়তে রাজি হননি তিনি। জানিয়েছিলেন ,কৌশল বদলে প্রতিযোগিতায় টিকে থাকার চেষ্টা করবেন। কিন্তু প্রতিযোগিতার আয়োজকেরা, তার শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানতে পেরে জানিয়ে দেন তাকে ওই প্রতিযোগিতা থেকে বাদ দেওয়া হচ্ছে। 

তবে নতুন নতুন কীর্তি স্থাপন করে গিনেস বুকে নাম তোলার চাহিদা নাইজেরিয়ায় নতুন কিছু নয়। পশ্চিম আফ্রিকার এই দেশটিতে কিছু দিন আগেই এক ব্যক্তি টানা ১০০ ঘণ্টা ধরে রান্না করে প্রচারের আলোয় এসেছিলেন। নাইজেরিয়ার শেফ হিলডা বাসিও বিশ্বরেকর্ড করার জন্য 'চার দিনের শেফ চ্যালেঞ্জ' করার চেষ্টা করেছিলেন। কিন্তু এই চেষ্টার কারণ প্রায় ২ দিনের জন্য গিনেস বুকের সাইট ক্র্যাশ করে যায়। 

আরও পড়ুন, World’s most powerful Passports: বিশ্বের সবচেয়ে শক্তিশালী পাসপোর্ট কোন দেশের? তালিকায় কত নম্বরে ভারত?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.