Indians In Bangladesh: বাংলাদেশে ২৬ লাখ ভারতীয়র চাকরি বাতিল করতে হবে, দাবি উঠল বিক্ষোভ সমাবেশ থেকে

Indians In Bangladesh: ফরিদুজ্জামান বলেন, শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে ভারত বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাঁড়িয়েছে। আমরা বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষাকে ধারণ করে ভারতকে বলব, অবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশ সরকারের হাতে তুলে দিন

Updated By: Aug 24, 2024, 07:21 PM IST
Indians In Bangladesh: বাংলাদেশে ২৬ লাখ ভারতীয়র চাকরি বাতিল করতে হবে, দাবি উঠল বিক্ষোভ সমাবেশ থেকে

সেলিম রেজা | ঢাকা: ত্রিপুরা থেকে যাওয়া জলে ডুবেছে বাংলাদেশ। এনিয়ে ভারতের বিরুদ্ধে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে বাংলাদেশে। তার মধ্যেই বাংলাদেশের ন্যাশনাল পিপলস পার্টির দাবি বাংলাদেশে চাকরি করেন ২৬ লাখ ভারতীয়। তাদের দ্রুত চাকরি থেকে বরখাস্ত করতে হবে। সেই জায়গায় বাংলাদেশিদের নিয়োগ করতে হবে। এমনটাই দাবি করেছেন এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

আরও পড়ুন-চিনের মাথাব্যথা বাড়বে মারাত্মক এই অস্ত্র, ভারতকে এটি দিচ্ছে আমেরিকা

শনিবার সকালে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। সেই মিছিলের আগে বক্তব্য রাখছিলেন ফরিদুজ্জামান। সেখানেই তিনি বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ওই আহ্বান জানান।

শেখ হাসিনাকে আশ্রয় দেওয়ার জন্য ক্ষোভে ফেটে পড়েন ফরিদুজ্জামান। উল্লেখ্য, কোটা আন্দোলনের চাপে পড়ে আচমকাই বাংলাদেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দিকে তার ব্রিটেন চলে যাওয়ার কথা শোনা গেলেও তিনি এখনওপর্যন্ত ভারতেই রয়েছেন। এনিয়ে ভারত সরকারকে নিশানা করেন ফরিদুজ্জামান।

ফরিদুজ্জামান বলেন, শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে ভারত বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষার বিরুদ্ধে দাঁড়িয়েছে। আমরা বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষাকে ধারণ করে ভারতকে বলব, অবিলম্বে শেখ হাসিনাকে বাংলাদেশ সরকারের হাতে তুলে দিন। ভারত শেখ হাসিনাকে বিচারের হাত থেকে রক্ষা করতে পারবে না। শেখ হাসিনার সঙ্গে ভারতে আশ্রয় নেওয়া আওয়ামী লিগের নেতা মন্ত্রীদেরও বাংলাদেশের হাতে তুলে দেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশের পূর্বাঞ্চলে আকস্মিক বন্যার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ভারত অভিন্ন নদীগুলোর গেট খুলে দেওয়ায় বাংলাদেশে এই বন্যার সৃ্ষ্টি হয়েছে। তিনি অবিলম্বে এসব গেট বন্ধ করার আহ্বান জানান। নির্বাচন বিষয়ে ফরহাদ বলেন, আমরা সরকারকে কোনও সময়সীমা বেঁধে দিচ্ছি না। তবে জনগণের কাঙ্ক্ষিত একটি অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান এবং সুশাসন প্রতিষ্ঠায় আপনারা রাষ্ট্রের কী কী সংস্কার করতে চান, অবিলম্বে সেটার একটি রোডম্যাপ প্রকাশ করুন। এটা দেশবাসীরও প্রত্যাশা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.