রোহিঙ্গা নিয়ে বিতর্কিত মন্তব্য, মুকুট হারালেন মিস গ্র্যান্ড মায়ানমার

Updated By: Oct 4, 2017, 05:59 PM IST
রোহিঙ্গা নিয়ে বিতর্কিত মন্তব্য, মুকুট হারালেন মিস গ্র্যান্ড মায়ানমার

ওয়েব ডেস্ক : রাখাইন প্রদেশে অস্থিরতা তৈরি করছে রোহিঙ্গারা। এই মন্তব্যের জেরে শেষ পর্যন্ত তাঁকে ‘মিস গ্র্যান্ড মায়ানমার’-এর মুকুট হারালেন শিউ এইন সি।

সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজকদের দাবি, রোহিঙ্গাদের নিয়ে শিউ এইন সঠিক মন্তব্য করেননি। আর সেই কারণেই ‘মিস গ্র্যান্ড মায়ানমার’-এর খেতাব ছিনিয়ে নেওয়া হয় তাঁর কাছ থেকে। গত সপ্তাহে একটি ভিডিও পোস্ট করে রাখাইনের অস্থিরতার জন্য রোহিঙ্গা জঙ্গিদের কাঠগড়ায় তোলেন শিউ।

ভিডিওতে তিনি দাবি করেন, রোহিঙ্গারা সংবাদমাধ্যমের একাংশকে ব্যবহার করে বিশ্বের দরবারে নিজেদের নির্যাতিত  বলে প্রতিপন্ন করার দাবি করছে। যা একেবারেই সত্য নয়। তাঁর আরও দাবি, রোহিঙ্গাদের ওই ভিডিওতে নগ্ন শিশু, হিংস্র কার্যকলাপের একাধিক ছবি রয়েছে, যা সাধারণ মানুষকে বিচলিত করতে পারে। পাশাপাশি রোহিঙ্গারা যে ধরণের আন্দোলন চালাচ্ছে, তা মাত্রা ছাড়াচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বছর ১৯-এর শিউ-এর ওই মন্তব্যের পর পরই জোর জল্পনা শুরু হয়। এবং, তাঁর কাছ থেকে কেড়ে নেওয়া হয় ‘মিস গ্র্যান্ড মায়ানমার’-এর মুকুট।

তবে শিউ-ই প্রথম সুন্দরি নন, যিনি বিতর্কিত মন্তব্য করে মুকুট হারিয়েছেন। গত সপ্তাহে তুরস্কের এক সুন্দরিও বিতর্কিত মন্তব্যের জন্য তাঁর মুকুট হারান।

ছবি-ফেসবুক 

.