মোদীই দেশকে এই কোভিড বিপর্যয়ের দিকে ঠেলে দিলেন, মন্তব্য 'The Australian'-এর

এত ভিড় তিনি কখনও দেখেননি, প্রচারে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী।

Updated By: Apr 26, 2021, 11:17 PM IST
মোদীই দেশকে এই কোভিড বিপর্যয়ের দিকে ঠেলে দিলেন, মন্তব্য 'The Australian'-এর

নিজস্ব প্রতিবেদন: মোদীই ভারতকে এই কোভিড বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছেন, অন্তত তেমনই মত 'The Australian' সংবাদপত্রের।

'দ্য অস্ট্রেলিয়ান' বলছে, একজন ভিড়প্রেমী প্রধানমন্ত্রী (prime minister) যিনি তাঁর নির্বাচনী জনসভায় জমায়েত দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন এমন একটা সময়ে যখন তাঁর দেশের মানুষ অক্সিজেন না পেয়ে হাঁসফাঁস করছে! নেতার এই অবিমৃশ্যকারিতার সঙ্গে মিলেছে ঔদ্ধত্য, উগ্র-জাতীয়তাবাদিতা, আমলাতান্ত্রিক অদক্ষতা। সব মিলে ভারতে একটা ঘোর সঙ্কটের জন্ম দিয়েছে। 

আরও পড়ুন: অক্সিজেন সঙ্কটের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে দাঁড়াল ব্রিটেন

কেন সহসা এমন মন্তব্য করল 'দ্য অস্ট্রেলিয়ান'? 

তারা লিখছে, গত শনিবার পশ্চিমবাংলায় (west bengal) একটি নির্বাচনী প্রচারে মোদীকে (narendra modi) ঘিরে সমাবেশিত সমর্থকদের উচ্ছ্বাস দেখে মোদীও তাঁর উচ্ছ্বাস লুকোতে পারেননি। তিনি যারপরনাই খুশি হয়ে বলে দিয়েছেন, এত ভিড় তিনি কখনও দেখেননি। 

ভিড়-আমোদিত মোদীজির এই তৃপ্তির মুহূর্তেই পাশাপাশি 'দ্য অস্ট্রেলিয়ান' কিছু তথ্য তুলে ধরছে। বলছে, যখন মোদী তাঁর ভক্ত-সমর্থকদের নিয়ে আনন্দ করছেন তখন দেশের বিভিন্ন অংশে করোনার (corona) করাল ছায়া। India-র health authorities-এর রেকর্ড বলছে, দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৩০ হাজার করোনায় আক্রান্ত হয়েছেন! এক ভয়াবহ রেকর্ড! শুধু তাই নয়, পাশাপাশি দেশে স্বাস্থ্যব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। হাসপাতালে বেড নেই, স্বাস্থ্যকর্মী অপ্রতুল, অক্সিজেন (oxygen) নেই। 

আরও পড়ুন: কানাডাও এবার হাত বাড়িয়ে দিল ভারতের দিকে

.