বিমানবন্দর যাওয়ার পথে আটক, ইসলামাবাদে আইএসআই হেফাজতে ভারতীয় হাই কমিশনের ২ কর্মী

গত ১ জুন দিল্লিতে পাক হাই কমিশনের ২ কর্মীকে আটক করে পুলিস। তার পর থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা ছিল। 

Updated By: Jun 15, 2020, 08:08 PM IST
বিমানবন্দর যাওয়ার পথে আটক, ইসলামাবাদে আইএসআই হেফাজতে ভারতীয় হাই কমিশনের ২ কর্মী

নিজস্ব প্রতিবেদন: সোমবার সকাল থেকে নিখোঁজ ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের দুই কর্মীর সন্ধান মিলল। তাদের রাখা হয়েছে আইএসআইয়ের হেফাজতে। 

ভারতে নিযুক্ত পাকিস্তানের চার্জ ডি'অ্যাফেয়ার্স ও পাক বিদেশ মন্ত্রক থেকে তা শেষপর্যন্ত স্বীকার করা হয়েছে। আজ দিল্লিতে তাঁকে তলব করে বিদেশ মন্ত্রক।

আরও পড়ুন-মেডিকেলে CCU পেতে করোনা রোগীকে দিতে হবে ১২হাজার টাকা ঘুষ, সংবাদমাধ্যমকে জানালেই রোগী দালালদের

উল্লেখ্য, সোমবার সকাল আটটা নাগাদ ওই দুই কর্মী হাই কমিশন থেকে ইসলামাবাদ বিমানবন্দরে যাচ্ছিলেন অন্য দুজন কর্মীকে আনতে। রাস্তায় তাদের আটক করে আইএসআইয়ের অফিসাররা। তাঁরে বিরুদ্ধে হিট অ্যান রান-এর  মামলা দিয়ে  হেফাজতে নেওয়া হয়।

গত ১ জুন দিল্লিতে পাক হাই কমিশনের ২ কর্মীকে আটক করে পুলিস। চরবৃত্তি করার সময় তাঁদের হাতেনাতে ধরে ফেলে পুলিস।  তাদের দেশে ফেরত পাঠানো হয়। তার পর থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা ছিল। পাশাপাশি, ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের কর্মীদের নানাভাবে হেনস্থা করা হচ্ছিল।

আরও পড়ুন-বাঁকুড়ায় ফের বড়সড় ভাঙন বিজেপি-সিপিআইএমে, ঘর ভরল তৃণমূলের

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই ভারতীয় হাই কমিশনের অফিসারদের ফলো করা হচ্ছিল। এনিয়ে প্রতিবাদও করেছিল ভারত। সম্প্রতি ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের চার্জ ডি’অ্যাফেয়ার্স গৌরব আলুওয়ালিয়ার গাড়িকেও ফলো করে আইএসআই। একটি বাইক টানা অনুসরণ করছিল গৌরবের গাড়িকে।  সেই ভিডিয়ো প্রকাশ করা হয়েছে।

.