ট্রাম্পের সঙ্গে বৈঠক বাতিল মেক্সিকান প্রেসিডেন্টের

ইট, বালি, সিমেন্ট দিয়ে দেওয়াল তোলার আগেই শব্দ দিয়ে দেওয়াল তুলে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাই, সেই দেওয়াল ডিঙিয়ে আর দেখা করতে গেলেন না মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক নিটো।

Updated By: Jan 27, 2017, 10:03 PM IST
ট্রাম্পের সঙ্গে বৈঠক বাতিল মেক্সিকান প্রেসিডেন্টের

ওয়েব ডেস্ক: ইট, বালি, সিমেন্ট দিয়ে দেওয়াল তোলার আগেই শব্দ দিয়ে দেওয়াল তুলে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাই, সেই দেওয়াল ডিঙিয়ে আর দেখা করতে গেলেন না মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক নিটো।

টুইট করে ট্রাম্প জানিয়েছেন, "মেক্সিকো যদি দেওয়াল তৈরির খরচ বহন করতে না চায়, তাহলে মেক্সিকোর সঙ্গে আলোচনা বাতিল করে দেওয়াই ভাল"। উল্লেখ্য, ট্রাম্পের নির্বাচনী প্রতিশ্রুতিগুলির মধ্যে অন্যতম ছিল আমেরিকা যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর সীমান্তে প্রাচীর তুলে দেওয়া। অনেকেই মনে করেন এই 'অদ্ভুত' প্রতিশ্রুতি প্রতিশ্রুতি হয়েই থাকবে। কারণ, বাস্তবে এ এক অসম্ভব ব্যাপার। ভৌগলিকভাবে অসাধ্য হওয়া ছাড়াও এই প্রকল্পে প্রয়োজনে বিপুল পরিমানে অর্থ। আর ট্রাম্প প্রচার কালে বলেছিলেন যে, এই টাকা তিনি আদায় করবেন মেক্সিকোর থেকেই।

আরও পড়ুন- আবার একটা চাকরি পেলেন বারাক ওবামা

কিন্তু মেক্সিকো স্বাভাবিকভাবেই এই খরচ বহনে বেঁকে বসায় এখন কূটনৈতিক বৈঠকও বাতিল করে দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট। আর সেই 'ইচ্ছা'কেই 'স্বাগত' জানিয়ে যাওয়ার সম্ভবনায় ইতি টানলেন মেক্সিকান প্রেসিডেন্টও।

আরও পড়ুন- ফুল, চন্দনের বদলে দামি মদ ও সিগারেটে খুশ ধনদেবতা একোকো

.