বেলুন দপ করে জ্বলে ওঠায় মেলেটের জীবন নিভে গেল

বেঁচে থাকতে সবথেকে বেশি প্রয়োজন কী? এই প্রশ্নে অনেকেরই উত্তর হয় নিরাপত্তা। কিন্তু কিছু মানুষ হন, যাঁরা নিরাপত্তাহীনতাকেই জয় করতে চান। নিরাপত্তার বেড়াজাল ভেঙেই বেঁচে থাকার আনন্দ পান জীবনে। তেমনই একজন দুঃসাহসী মানুষ চলে গেলেন পৃথিবী ছেড়ে। মাত্প ৩২ বছর বয়সেই।

Updated By: Jan 8, 2016, 07:19 PM IST
 বেলুন দপ করে জ্বলে ওঠায় মেলেটের জীবন নিভে গেল

ওয়েব ডেস্ক: বেঁচে থাকতে সবথেকে বেশি প্রয়োজন কী? এই প্রশ্নে অনেকেরই উত্তর হয় নিরাপত্তা। কিন্তু কিছু মানুষ হন, যাঁরা নিরাপত্তাহীনতাকেই জয় করতে চান। নিরাপত্তার বেড়াজাল ভেঙেই বেঁচে থাকার আনন্দ পান জীবনে। তেমনই একজন দুঃসাহসী মানুষ চলে গেলেন পৃথিবী ছেড়ে। মাত্প ৩২ বছর বয়সেই।
নাম টানক্রেড মেলেট। ফ্রান্সের মানুষ। পেশাই বল বা শখ, মানুষটার শখ ছিল উঁচু থেকে ঝাঁপ দেওয়া। উঁচুতে উঠে ব্যালান্স দেখানো। কিন্তু রোজকার অবলীলায় করে থাকা কাজটাই বিশ্বাসঘাতকতা করল। প্রাণ গেল মেলেটের।
দুপাশে দুটো বেলুন, দুটোই দুপাশে উপরে উড়ছে। তারই মাঝে রয়েছে দড়ি বাঁধা। দুটো বেলুন জুড়ে রয়েছে একটা দড়িতে। আর তার উপর থেকে কিছু না ধরে হেঁটে আসছেন মেলেট। এমনটা বহুবারই করেছেন তিনি। কিন্তু এবার পা ফসকালো। আর সময় দেননি কাউকে। জীবনের ভারসাম্যটা ৩২ বছরেই রাখতে পারলেন না মেলেট।
ওই সময় সেখানে উপস্থিত তাঁর বন্ধুরা জানিয়েছেন, মেলেটের ওই দড়িটা মাটি থেকে ১০০ ফুট উপরে ছিল। কিন্তু একটা বেলুন একটু বিগড়ে গেল। সে জোরে নড়াচড়া শুরু করল। দড়িটা স্বাভাবিকভাবেই দুলে উঠল। আর মেলেট চলে গেল।

 

.