বিধ্বংসী দাবানলে বিপর্যস্ত উত্তর ক্যালিফোর্নিয়া

এক সপ্তাহ ধরে চলতে থাকা বিধ্বংসী দাবানলে বিপর্যস্ত উত্তর ক্যালিফোর্নিয়া। এখনও পর্যন্ত প্রায় ২০০টি বাড়ি ভস্মীভূত। আগুন নিয়ন্ত্রণে যুদ্ধকালীন তত্‍পরতায় কাজ করছেন দমকল কর্মীরা। খালি করে দেওয়া হয়েছে ক্লয়ার লেক সংলগ্ন অঞ্চল। আগুন লাগানোর অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Aug 16, 2016, 04:29 PM IST
বিধ্বংসী দাবানলে বিপর্যস্ত উত্তর ক্যালিফোর্নিয়া

ওয়েব ডেস্ক: এক সপ্তাহ ধরে চলতে থাকা বিধ্বংসী দাবানলে বিপর্যস্ত উত্তর ক্যালিফোর্নিয়া। এখনও পর্যন্ত প্রায় ২০০টি বাড়ি ভস্মীভূত। আগুন নিয়ন্ত্রণে যুদ্ধকালীন তত্‍পরতায় কাজ করছেন দমকল কর্মীরা। খালি করে দেওয়া হয়েছে ক্লয়ার লেক সংলগ্ন অঞ্চল। আগুন লাগানোর অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিস।

 

এদিকে, বন্যা কবলিত এলাকা পরিদর্শন করলেন লুইসিয়ানার গভর্নর জন বেল। গত কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে বানভাসি মার্কিন উপকূলের বিস্তীর্ণ এলাকা। ইস্ট ব্যাটন রুজ এবং বাকার এলাকায় রেকর্ড উচ্চতায় পৌছেছে। উদ্ধারকাজে দমকল। লুইসিয়ানার পাশাপাশি প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে টেক্সাসেও।

 

অন্যদিকে, কন্যা লরডেস নিয়ে জন্মদিন পালনে কিউবায় ম্যাডোনা। পপ সম্রাজ্ঞীকে এক ঝলক দেখতে, হাভানার সারাতোগা হোটেলের বাইরে অনুরাগীদের উপছে পড়া ভিড়। তবে ম্যাডোনা দর্শন না হওয়ায় তাঁরা হতাশ। লরডেসের বাবা কার্লস লিওনের জন্ম কিউবায়। সেকারণেই নিজের ৫৮তম জন্মদিন পালনে সপরিবারে হাভানায় ম্যাডোনা।

.