বাংলাদেশের নারায়ণগঞ্জে ফুড প্রসেসিং কারখানায় বিধ্বংসী আগুন; জীবন্ত দগ্ধ ৫৩, নিখোঁজ বহু

টানা ২০ ঘণ্টা পার হওয়ার পরও এখনও ধিকিধিকি জ্বলছে আগুন

Updated By: Jul 9, 2021, 03:57 PM IST
বাংলাদেশের নারায়ণগঞ্জে ফুড প্রসেসিং কারখানায় বিধ্বংসী আগুন; জীবন্ত দগ্ধ ৫৩, নিখোঁজ বহু

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের নারায়ণগঞ্জের কারখানার বিধ্বংসী অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে হল ৫৩। গুরুতর আহত ৫০ জন। এখনও নিখোঁজ ১২ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-Upper Primary Tet: নয়া নিয়োগ তালিকায় নাম না থাকার অভিযোগ, SSC ভবনে বিক্ষোভ 
 
বৃহস্পতিবার গভীর রাতে নারায়ণগঞ্জের কর্ণগোপ এলাকায় হাসেম ফুড লিমিটেড নামে একটি কোম্পানির ৬ তলা কারখানায় আগুন লেগে যায়। সেই আগুনে আটকে পড়েন বহু শ্রমিক। প্রাণ বাঁচাতে অনেকেই উপরের তলা থেকে লাফিয়ে পড়েন নীচে। অনেকে বাইরে বেরোতে না পেরে আগুনে ঝলসে যান। শুক্রবার সকাল থেকেই ওই কারখানায় ভিড় করেছেন শ্রমিকদের আত্মীয়সজন। 

টানা ২০ ঘণ্টা পার হওয়ার পরও এখনও ধিকিধিকি জ্বলছে আগুন। দমকল বাহিনীর দাবি, আগুন লাগে বাড়িটির নীচের তলা থেকে। পরে তা উপরের দিকে ছড়িয়ে পড়ে। আগুন থেকে বাঁচতে অনেকেই ছাদে উঠে যান। কারখানার ছাদ থেকে ২৫ জনকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। অর্থাত্ আরও কিছু লোক ছাদে উঠে পড়তে পারলে প্রাণে বেঁচে যেতে পারতেন।

আরও পড়ুন-Fake Vaccine Case: স্বস্তিতে রাজ্য সরকার, সিবিআই তদন্তের দাবি খারিজ হাইকোর্টের

দমকলের আরও দাবি, কারখানাটির ৪ তলা থেকে ছাদে ওঠার সিঁড়ির দরজা বন্ধ ছিল। পাশাপাশি নীচে আসার ল্য়ান্ডিংটি আগুন গ্রাস করে ফেলেছিল। ফলে চারতলায় যারা ছিল তারা উপরেও যেতে পারেনি। নীচেও নামতে পারেনি। সেখানেই ঝলসে যান।
   
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.