Bangladesh Clash: ঢাকায় ধুন্ধুমার! কলেজ পড়ুয়া-ব্যবসায়ীদের সংঘর্ষে কার্যত 'স্তব্ধ' রাজধানী

পেট্রল বোমা ছোড়ার এবং দোকানে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ

Updated By: Apr 19, 2022, 02:29 PM IST
Bangladesh Clash: ঢাকায় ধুন্ধুমার! কলেজ পড়ুয়া-ব্যবসায়ীদের সংঘর্ষে কার্যত 'স্তব্ধ' রাজধানী
সেলিম রেজা

সেলিম রেজা, বাংলাদেশ: ব্যবসায়ীদের সঙ্গে কলেজ পড়ুয়াদের গণ্ডগোলকে কেন্দ্র করে ঢাকায় ধুন্ধুমার। উভয়পক্ষের বিরুদ্ধে পেট্রল বোমা ছোড়ার অভিযোগ উঠেছে। বেশ কয়েকটি দোকান পুড়িয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। ঘটনাস্থলে বিশাল পুলিস ও দমকল। আহত বেশ কয়েকজন। কার্যত স্তব্ধ রাজধানী। তীব্র যানজট। 

মঙ্গলবার দুপুরে ঢাকার চন্দ্রিমা সুপার মার্কেটের পেট্রল বোমা ছোড়া হয় বলে অভিযোগ। এর ফলে তিনতলার একটা দোকানে  আগুন লেগে যায়। প্রথমে ব্যবসায়ীরা জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। এরপর ঘটনাস্থলে যায় দমকলের দুটো ইঞ্জিন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনাতে রাস্তায় নামেন শিক্ষকরা। অভিযোগ, রাস্তায় ব্যবসায়ীদের হামলার মুখে পড়েন তাঁরা। শিক্ষকদের লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে পাল্টা অভিযোগ।

সোমবার ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের কথা কাটাকাটির জেরে গণ্ডগোলের সূত্রপাত। দু'পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ বাধে। মঙ্গলবার সকাল থেকে ফের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। কলেজ পড়ুয়া এবং ব্যবসায়ীদের মধ্য়ে সংঘর্ষ এতটাই বেড়ে যায় যে, শেষ পর্যন্ত পুলিসকে কাঁদানে গ্যাসের সেল ফাটাতে হয় বলেও সূত্রের খবর। সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর। ঘটনার জেরে মিরপুর রোডে যান চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। ঢাকার শাহবাগ, গ্রিন রোড, পান্থপথ, বাংলামোটর, মহাখালী এলাকার রাস্তাঘাটেও সংঘর্ষের প্রভাব পড়ে। যানজটের ফলে নাজেহাল সাধারণ মানুষ। 

আরও পড়ুন: Taslima Nasreen: 'গোটা বিশ্বে রাস্তা আটকে নমাজ পড়া বন্ধ হোক', তসলিমার বিস্ফোরক টুইট

আরও পড়ুন:  Bangladesh Woman Mysterious Death: পরপুরুষকে স্বামীর পরিচয় দিয়ে হোটেলে মহিলা, সন্ধে গড়াতে ৪০৩ নম্বর রুমে যা ঘটল...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.