'পরিস্থিতি পাল্টাইনি'- জরুরি অবস্থা বহাল রাখতে চান মালদ্বীপের রাষ্ট্রপতি

৬ ফেব্রুয়ারি ১৫ দিনের জন্য দেশে জরুরি অবস্থা জারি করেন আবদুল্লা ইয়ামিন। সে দেশের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি প্রাক্তন রাষ্ট্রপতিকে দেশে ফেরানোর জন্য এবং রাজবন্দিদের মুক্তি করে দেওয়ার নির্দেশ দেন

Updated By: Feb 19, 2018, 07:40 PM IST
'পরিস্থিতি পাল্টাইনি'- জরুরি অবস্থা বহাল রাখতে চান মালদ্বীপের রাষ্ট্রপতি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আরও ১৫ দিন জরুরি অবস্থা জারি রাখার পক্ষে সওয়াল করল মালদ্বীপ রাষ্ট্রপতি আবদুল্লা ইয়ামিন। বুধবার, সংসদের ডেপুটি সেক্রিটারি জেনারেল ফতমাত নিউসা জানিয়েছেন, পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। সে ক্ষেত্রে আরও ১৫দিন জরুরি অবস্থা বহাল রাখার জন্য সওয়াল করেন আবদুল্লা।

আরও পড়ুন- ঘুম ভাঙল সিনবাং-এর, ইন্দোনেশিয়ার আকাশ ঢাকল কালো ধোঁয়ায়

প্রসঙ্গত, ৬ ফেব্রুয়ারি ১৫ দিনের জন্য দেশে জরুরি অবস্থা জারি করেন আবদুল্লা ইয়ামিন। সে দেশের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি প্রাক্তন রাষ্ট্রপতিকে দেশে ফেরানোর জন্য এবং রাজবন্দিদের মুক্তি করে দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি বিরোধীদের পুনরায় বিভিন্ন পদে বহাল রাখারও পরামর্শ দেন। এই রায়ের পর উল্টে বিচারপতিদেরকে গ্রেফাতার করে ইয়ামিন প্রশাসন।

আরও পড়ুন- চুপিসারে তৃতীয় বিয়ে সারলেন ইমরান খান

প্রসঙ্গত, জরুরি অবস্থা শেষ হচ্ছে মঙ্গলবার। এদিকে রবিবার মালদ্বীপের প্রাক্তন রাষ্ট্রপতি মহম্মদ নাসিদ ভারতের প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে সাক্ষাত্ করেন। বৈঠকে মালদ্বীপের রাজনৈতিক পরিস্থিতি তুলে সাহায্যের আর্জি জানান তিনি।

আরও পড়ুন- সুখ দিতে অপারগ, কন্ডোম না-পসন্দ প্রেসিডেন্টের

.