সোশ্যাল মিডিয়ায় তরুণীকে ধর্ষণ করা 'LIVE' দেখলো গোটা বিশ্ব!

সোশ্যাল মিডিয়ায় আর কত কী হবে! এখন সোশ্যাল মিডিয়ার দৌলতে কতকিছু সরাসরি দেখতে পাচ্ছে গোটা দুনিয়া।এর ভালোও যেমন আছে, তেমনই আছে খারাপ দিকও। এখন দিই একটা খারাপ দিকের উদাহরণ।

Updated By: Apr 21, 2016, 01:59 PM IST
 সোশ্যাল মিডিয়ায় তরুণীকে ধর্ষণ করা 'LIVE' দেখলো গোটা বিশ্ব!

ওয়েব ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় আর কত কী হবে! এখন সোশ্যাল মিডিয়ার দৌলতে কতকিছু সরাসরি দেখতে পাচ্ছে গোটা দুনিয়া।এর ভালোও যেমন আছে, তেমনই আছে খারাপ দিকও। এখন দিই একটা খারাপ দিকের উদাহরণ।

রেমন্ড বয়েড গেটস নামের এক ২৯ বছর বয়সি যুবক আমেরিকার কলম্বাসের এক ১৭ বছরের তরুণীর ঘরে ঢুকে তাঁকে ধর্ষণ করে। সেই সময়ে ওই তরুণীর ঘরে পেরিস্কোপ নামের অ্যাপসটি অন করা ছিল। এই অ্যাপস তার ব্যবহারকারীদের লাইভ স্ট্রিমিং-এর সুবিধা দেয়। এই সুযোগেই সেই তরুণীর বান্ধবী তাঁর নিজের মোবাইল থেকে ভিডিওটির লাইভ সম্প্রচার শুরু করেন! লোনিনা নামের সেই তরুণীর ধর্ষণের দৃশ্য পৌঁছে দেন অন্যদের কাছে। ঘটনাটি ঘটেছে আমেরিকার ওহিওতে। বান্ধবীর সম্মানহানির দৃশ্য প্রচারের অভিযোগে লোনিনাকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে রেমন্ড বয়েড গেটসকেও গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, ধর্ষণ ও নগ্নতা সম্প্রচার করার অভিযোগে তাঁদের ৪০ বছর পর্যন্ত কারাবাস হতে পারে। অবশ্য টুইটার এই বিষয়ে কোন মন্তব্য করেনি। তবে তাদের পক্ষ থেকে বলা হয়েছে, পেরিস্কোপে এই ধরনের অশালীনতার সম্প্রচার তারা কখনোই সমর্থন করে না।

.