এনকাউন্টারে খতম ২ ছেলে, এবার ভাইপোকে কাশ্মীরে পাঠাল লস্কর নেতা লকভি

Updated By: Sep 21, 2017, 09:51 PM IST
এনকাউন্টারে খতম ২ ছেলে, এবার ভাইপোকে কাশ্মীরে পাঠাল লস্কর নেতা লকভি

ওয়েব ডেস্ক: দুই ছেলেই কাশ্মীরে এনকাউন্টারে খতম হয়েছে। এবার ভারতীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য উপত্যকায় ভাইপোকে পাঠাল লস্কর কমান্ডার জাকিউর রহমান লকভি।

গোয়েন্দা সূত্রে সংবাদমাধ্যমে খবর, লস্কর কমান্ডার লকভির ভাইপো উমের সম্প্রতি সীমান্ত পার করে কাশ্মীরে ঢুকে পড়েছে।  উপত্যকায় সক্রিয় জেহাদি গোষ্ঠীগুলির সঙ্গে ‌যোগ দিতে চায় উমের।

উল্লেখ্য, এনিয়ে তৃতীয়বার নিজের পরিবারের সদস্যদের কাশ্মীরে লড়তে পাঠাল লকভি। এর আগে সে কাশ্মীরে পাঠিয়েছিল তার ২ ছেলে কাশিম ও মুসাইবকে। দুজনেই কাশ্মীরে এনকাউন্টারে নিহত হয়।

ইন্টেলিজেন্স ব্যুরোর রিপোর্ট অনু়‌যায়ী, উমের সহ কমপক্ষে ১০ লস্কর জঙ্গি কাশ্মীরে ঢুকেছে। বর্তমানে এরা শ্রীনগরের বাইরে কোথাও লুকিয়ে রয়েছে। আপাতত এদের কাজ হল উত্তর কাশ্মীর থেকে অস্ত্র দক্ষিণ কাশ্মীরে চালান করা। গোটা কাজের তদারকি করছে জারগাম নামে এক জঙ্গি।

গত কয়েক মাসে নিরাপত্তা বাহিনী কাশ্মীরের জোরালো আঘাত হানার ফলে প্রায় ছত্রভঙ্গ জঙ্গিরা। সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে লস্কর।  জম্মু ও কাশ্মীর পুলিশের দাবি এখনও কোনও কামান্ডার নিয়োগ করেনি লস্কর। তবে জিনাত উল ইসলামকে নতুন কামান্ডার হিসেবে নিয়োগ করতে পারে লস্কর।

আরও পড়ুন-মোদীকে চিঠি সোনিয়ার, লোকসভায় মহিলা সংরক্ষণ বিল পাশ করাতে আর্জি

.