Russia-Ukraine War: আলোচনায় রাজি Russia, মানতে হবে সব শর্ত; দাবি Kremlin-র

Russia-Ukraine War: ক্রেমলিন বলেছে, রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের শহরগুলিতে বোমাবর্ষণ করছে এই কথা পুতিন অস্বীকার করেছেন, এই ধরনের তথ্যকে জাল বলে উড়িয়ে দিয়েছেন তিনি।

Updated By: Mar 5, 2022, 08:57 AM IST
Russia-Ukraine War: আলোচনায় রাজি Russia, মানতে হবে সব শর্ত; দাবি Kremlin-র

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ান (Russia) রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) জার্মান চ্যান্সেলর (German Chancellor) ওলাফ স্কোলজের (Olaf Scholz) সঙ্গে একটি আলোচনা করেছেন। সেই আলোচনায় তিনি ইউক্রেনের (Ukraine) শহরগুলিতে বোমাবর্ষণ করার কথা অস্বীকার করেছেন। এই ধরনের তথ্যকে জাল বলে প্রত্যাখ্যান করেছেন তিনি। ক্রেমলিনের (Kremlin) শুক্রবার এই কথা জানানো হয়েছে।

ক্রেমলিন এক বিবৃতিতে বলেছে যে পুতিন জানিয়েছেন, "কিয়েভ (Kyiv) এবং অন্যান্য বড় শহরগুলিতে বিমান হামলার প্রতিবেদনগুলি জাল প্রোপাগান্ডা জাল।" তিনি আরও বলেন, রাশিয়ার দাবি পূরণ হলেই ইউক্রেনের বিষয়ে আলোচনা সম্ভব হবে।

ক্রেমলিন বলেছে যে পুতিন "নিশ্চিত করেছেন যে রাশিয়া ইউক্রেনের সঙ্গে আলোচনায় প্রস্তুত, সেইসঙ্গে যারা ইউক্রেনে শান্তি চায় তাদের সঙ্গেও আলোচনার জন্য উন্মুক্ত। কিন্তু শর্ত রয়েছে যে রাশিয়ার সমস্ত দাবি পূরণ করতে হবে।" 

আরও পড়ুন: Peshawar Blast: পেশোয়ারের মসজিদে আত্মঘাতী আক্রমণের দায় স্বীকার IS-র

এই শর্তের মধ্যে রয়েছে ইউক্রেনের নিরপেক্ষ এবং অ-পারমাণবিক অবস্থান, এর "ডিনাজিফিকেশন", রাশিয়ার অংশ হিসাবে ক্রিমিয়ার (Crimea) স্বীকৃতি এবং পূর্ব ইউক্রেনের (eastern Ukraine) বিচ্ছিন্নতাবাদী অঞ্চলগুলির "সার্বভৌমত্ব"।

ক্রেমলিন আরও জানিয়েছে যে, "আশা প্রকাশ করা হয়েছিল যে পরিকল্পিত তৃতীয় দফার আলোচনায়, কিয়েভের প্রতিনিধিরা একটি যুক্তিসঙ্গত এবং গঠনমূলক অবস্থান নেবেন।"

কিয়েভের একজন আলোচকের মতে, সপ্তাহান্তে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদলের পরবর্তী বৈঠক হবে বলে মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.