কোরিয়ান মহিলা ছেলেকে শেখাচ্ছেন হিন্দি, কীভাবে জানেন?

মা তখন পকোড়া মোমো এবং রুটি তৈরি করছিলেন। কাজ করতে করতেই তিনি তাঁর বাচ্চাকে হিন্দি শেখাতে চেষ্টা করছিলেন।

Updated By: Jul 20, 2022, 04:46 PM IST
কোরিয়ান মহিলা ছেলেকে শেখাচ্ছেন হিন্দি, কীভাবে জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাষার প্রতি টান? প্রতিবেশী দেশের ভাষা-সংস্কৃতির প্রতি আকর্ষণ? নাকি মা চেয়েছেন বাচ্চাকে সব রকম ভাষা শেখাতে! 

না হলে কোরিয়ান মা বাচ্চাকে হঠাৎ হিন্দিই বা শেখাতে যাবেন কেন? শোনা যাচ্ছে, তিনি নানা রকম ভাষায় ছেলের সঙ্গে কথা বলেন। ইনস্টাগ্রামে এ সংক্রান্ত একটি ভিডিয়ো পোস্ট হয়েছে। একজন কোরীয় মায়ের তাঁর বাচ্চাকে হিন্দি শেখানোর মিষ্টি এই ভিডিয়োটি দেখলেই মন ভরে যাবে। বাচ্চাটি তখন পকোড়া খাচ্ছিল।

৫ জুলাই নাগাদ ভিডিয়োটি পোস্ট করা হয়েছিল। এটি এরই মধ্যে সাড়ে তিন লক্ষেরও বেশি মানুষকে আকর্ষণ করেছে। মায়ের নাম কিম। তিনি তখন পকোড়া তৈরি করছিলেন। তৈরি করছিলেন মোমো এবং রুটিও। শোনা যাচ্ছে, কাজ করতে করতেই কিম তাঁর বাচ্চাকে বলছেন-- 'পকোড়া সোয়াদ হ্যায়'। বাচ্চাটি পকোড়ার সঙ্গে খেলছিলও। খেলতে-খেলতে খেতে-খেতেই সে মায়ের কাছে থেকে হিন্দির পাঠ নিচ্ছিল হয়তো! 

এটি দেখে অনেকে অনেক রকম মন্তব্য করেছেন। কেউ বলছেন, ভারতীয় বাচ্চারাও এমন ভাবে খাবার নিয়ে খেলে। কেউ বলেছেন, পৃথিবীর প্রতিটি ভাষাই সুন্দর, প্রতিটি ভাষাকেই সম্মান করা জরুরি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: World’s Oldest Gymnast: ওয়ার্ল্ডস ওল্ডেস্ট জিমন্যাস্টর কাণ্ড দেখে হতবাক বিশ্ব...

.