Russia Ukraine War: রাশিয়ার দাবি, তাদের আক্রমণে ইউক্রেনের ৬৬ হাজারেরও বেশি সেনা মৃত! জেলেনস্কি কী বলছেন?

Russia Ukraine War: সারা বিশ্বের চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। দুটি দেশই নিজেদের মতো করে লড়ছে এবং নিজেদের সাফল্য দাবি করে চলেছে। কিন্তু আসল ছবিটি কী?

Updated By: Sep 5, 2023, 05:45 PM IST
Russia Ukraine War: রাশিয়ার দাবি, তাদের আক্রমণে ইউক্রেনের ৬৬ হাজারেরও বেশি সেনা মৃত! জেলেনস্কি কী বলছেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা বিশ্বের চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। দুটি দেশই নিজেদের মতো করে লড়ছে এবং নিজেদের সাফল্য দাবি করে চলেছে। সম্প্রতি রাশিয়া দাবি করেছে, তাদের আক্রমণে ইউক্রেনের ৬৬ হাজারেরও বেশি মারা গিয়েছে। নষ্ট হয়েছে হাজার হাজার অস্ত্রশস্ত্র। যদিও এ নিয়ে ইউক্রেন কোনও মন্তব্য করেনি।  

আরও পড়ুন: G20 Summit 2023 in Delhi: ভারতে আয়োজিত জি২০ বৈঠকে জিনপিং আসবেন না শুনে কী বললেন মার্কিন প্রেসিডেন্ট?

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, পাল্টা আক্রমণ শুরু হওয়ার পর থেকে রাশিয়ার আক্রমণের মুখে ইউক্রেন ৬৬ হাজারেরও বেশি সৈন্য এবং সাত হাজারেরও বেশি অস্ত্র হারিয়েছে। সামরিক নেতাদের সঙ্গে কথাবার্তার সময়ে শোইগু বলেন, বিশেষ আক্রমণ শুরু হওয়ার পর থেকে ইউক্রেনের ক্ষয়ক্ষতি ৬৬ হাজারের বেশি সেনা এবং ৭ হাজার ৬০০ অস্ত্র! অস্ত্রের ক্ষয়ক্ষতির ব্যাপারটা ব্যাখ্যা করতে গিয়ে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেন, রাশিয়ার সেনারা এক মাসের মধ্যে ১৫৯টি হিমারস ক্ষেপণাস্ত্র, ১০০০টিরও বেশি বিমান ড্রোন এবং ১৩টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী বলেন, ইউক্রেন তার পশ্চিমি বন্ধুদের কাছ থেকে আরও বেশি সামরিক ও অর্থনৈতিক সহায়তা পেতে যুদ্ধে নিজেদের কিছু সাফল্য প্রদর্শনের জন্য মরিয়া হয়ে উঠেছে। কিন্তু এসব এই সংঘর্ষকে দীর্ঘায়িতই করবে, এর চেয়ে বেশি কিছু হবে না।

আরও পড়ুন: Imran Khan: জামিন পেলেন, দণ্ডও স্থগিত! তবে মুক্তি পাচ্ছেন না ইমরান খান...

সের্গেই শোইগু বলেন, রাশিয়ার আক্রমণ ঠেকাতে না পেরে, যুদ্ধে নিজেদের ব্যর্থতা আড়াল করতে ইউক্রেন রাশিয়ার বিভিন্ন অসামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে এবং এই হামলাগুলিকেই সামরিক বিজয় হিসেবে তুলে ধরছে।
শোইগু পরিষ্কার করে বলে দেন, ইউক্রেনের পাল্টা আক্রমণ সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.