ফের হামলার কবলের মুখে করাচি, জিন্না বিমানবন্দরের অদূরেই নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে হামলা জঙ্গিদের

করাচির জিন্না বিমান বন্দরে তালিবানি হামলার একদিন পড়েই মঙ্গলবার বিমানবন্দরের কাছেই বিমান বন্দর নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে হামলা চালাল জঙ্গিরা।

Updated By: Jun 10, 2014, 02:33 PM IST

করাচির জিন্না বিমানবন্দরে তালিবানি হামলার একদিন পরেই মঙ্গলবার বিমানবন্দরের কাছেই বিমান বন্দর নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে হামলা চালাল জঙ্গিরা।

২নং ক্যাম্পের কাছে জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর তীব্র গুলির লড়াই চলছে। বিদ্রোহী জঙ্গিরা বিমানবন্দরের কাছাকাছি এলাকায় প্রবেশ করে এএসএফ অ্যাকাডেমিতে অতর্কিত হামলা চালায়।

বিস্ফোরণ ও গুলি চালানোর লাগাতার শব্দে বিমানবন্দর পার্শ্ববর্তী অঞ্চলের মানুষরা আতঙ্কিত হয়ে পড়েছেন। এএসএফ অ্যাকাডেমি জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছেই।

অস্ত্রধারীরা ভারী অস্ত্র নিয়ে গোলাগুলি করছে বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

রবিবার রাত এগারোটা নাগাদ করাচির জিন্না আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছিল দশ বন্দুকবাজ। রাতভর চলল গুলির লড়াই। তবে ভোর রাতে পাক সেনাবাহিনী ও বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানে নিহত হল জঙ্গিরা।

হামলায় দশ জঙ্গি সহ নিহত হয়েছেন বেশ কয়েকজন। আহত বহু। গতরাতের হামলায় দুটি বিমান ক্ষতিগ্রস্ত। একটি বিমানে আগুন ধরিয়ে দেয় জঙ্গিরা।

বিমানবন্দরের তেলের ডিপোও আগুনে প্রায় ভস্মীভূত হয়ে যায় বলে খবর। জঙ্গি হামলার পরপরই সমস্ত উড়ান বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় পাক সেনাবাহিনী। বিমানবন্দর ঘিরে রেখে গুলি চালায় তারা।

ভোরের দিকে জঙ্গিদের মৃত্যুর পর বিমানবন্দরের দখল নেয় সেনাবাহিনী। নিহত জঙ্গিদের থেকে প্রচুর অস্ত্র,গ্রেনেড উদ্ধার করা হয়েছে। বিমানবন্দর ঘিরে রেখেছে পাক সেনাবাহিনী। চিরুনি তল্লাসি চালানো হচ্ছে বিমানবন্দরে।

.