Visa to Afghan Sikhs: কাবুলের গুরুদ্বারে জঙ্গি হামলা, জরুরি ভিত্তিতে ১০০ জন শিখ ও হিন্দুকে ই-ভিসা কেন্দ্রের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটে লেখেন, কাবুলের কার্তে পারওয়ান গুরুদ্বারে হামলার ঘটনায় আমি স্তম্ভিত। এরকম হামলার নিন্দা করছি

Updated By: Jun 19, 2022, 08:38 PM IST
Visa to Afghan Sikhs: কাবুলের গুরুদ্বারে জঙ্গি হামলা, জরুরি ভিত্তিতে ১০০ জন শিখ ও হিন্দুকে ই-ভিসা কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: কাবুলের গুরুদ্বারে জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে আফগানিস্তানের ১০০ জন শিখ ও হিন্দুদের ই-ভিসা দিল কেন্দ্র। জরুরি ভিত্তিতে ওইসব হিন্দু ও শিখদের  ই-ভিসা দেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর। 

উল্লেখ্য, গত শনিবার সকালে কাবুলের বাগ-ই-বালায় একটি গুরুদ্বারে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। ওই হামলায় এক শিখ সহ ২ জনের মৃত্যু হয়। হামলার দায় স্বীকার করেছে আইসিসি। বলা হয়েছে নবি সম্পর্কে কুরুচিকর মন্তব্যেক পরিপ্রেক্ষিতেই ওই হামলা চালানো হয়েছে। অবশ্য ওই বিস্ফোরণের পর আফগান পুলিসের হামলায় মৃত্যু হয় ৩ জঙ্গির। 

গুরুদ্বারের মতো জায়গায় ওই হামলার তীব্র নিন্দা করেছে ভারত। বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর এক টুইট করে লেখেন, কাবুলের গুরদ্বারে হামলার নিন্দার কোনও ভাষা নেই। গোটা পরিস্থিতির উপরে নজর রাখছে ভারত। আমাদের প্রধান লক্ষ্য ওখানকার শিখদের নিরাপত্তা বিধান।

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটে লেখেন, কাবুলের কার্তে পারওয়ান গুরুদ্বারে হামলার ঘটনায় আমি স্তম্ভিত। এরকম হামলার নিন্দা করছি। সেখানকার পুণ্যার্থীদের নিরাপত্তা ও সুস্থতা কামনা করি।
 
আরও পড়ুন-'অগ্নিপথ' ইস্যুতে সোমে 'ভারত বনধ', 'বিক্ষোভ'-এর আশঙ্কা, সতর্ক লালবাজার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.