Joe Biden: বিভিন্ন অপরাধে এবার হাজতবাসই কপালে! ছেলেকে আর ক্ষমা করবেন না বাইডেন...

জো বাইডেন আগেই জানিয়ে দিয়েছেন, তিনি তার ছেলে হান্টারকে বাঁচাতে ক্ষমা করার ক্ষমতার প্রয়োগ করবেন না। তিনি আরও বলেছিলেন যে, তাঁর ছেলের বিরুদ্ধে যে ধরনের সাজাই ঘোষণা করা হোক না কেন, এই বিচারপ্রক্রিয়ার প্রতি তাঁর শ্রদ্ধা বজায় থাকবে।  

Updated By: Sep 7, 2024, 05:32 PM IST
Joe Biden: বিভিন্ন অপরাধে এবার হাজতবাসই কপালে! ছেলেকে আর ক্ষমা করবেন না বাইডেন...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কর ফাঁকির অভিযোগে দোষী সাব্যস্ত হলেন হান্টার বাইডেন। তিনি ইউএসএর প্রাক্তন রাষ্ট্রপতি জো বাইডেনের ছেলে। বৃহস্পতিবার আদালতে দোষ স্বীকার করেছেন হান্টার। এর আগেও গত জুন মাসে অস্ত্র রাখা এবং মাদক ব্যবহারের সঙ্গে সম্পর্কিত অভিযোগে এক মামলায় দোষী সাব্যস্ত হন হান্টার।

আরও পড়ুন, France: দুঃসহ! ৭২ জন পরপুরুষকে দিয়ে দিনের পর দিন নিজের স্ত্রীকেই ধর্ষণ করিয়েছে স্বামী! তারপর...

অভিযোগ ছিল, গত এক দশক ধরে প্রায় ১.৪ মিলিয়ন ডলার কর ফাঁকি দিয়েছেন হান্টার। প্রসিকিউটররা বলেছেন বিলাসবহুল জীবনযাপন, যৌনকর্মী এবং মাদকের অভ্যাসে এই টাকা ব্যয় করেছিলেন তিনি। হান্টার এই অভিযোগ প্রথমে অস্বীকার করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার হান্টারের বিরুদ্ধে আদালতে কার্যক্রম শুরু হওয়ার আগে তাঁর দোষ স্বীকার করার কথা আদালতকে জানানো হয়। ইউএস জেলা বিচারক মার্ক স্কার্সি (Mark Scarsi) হান্টারকে বলেছিলেন যে তাঁকে ১৭ বছর পর্যন্ত কারাদণ্ড এবং ৪ লক্ষ ৫০ হাজার ডলার পর্যন্ত জরিমানা করা হবে। তার উত্তরে হান্টার জানান, তিনি এই বিষয়ে অবগত আছেন। আগামী ১৬ ডিসেম্বর তার সাজা ঘোষণা করা হবে। প্রতারণামূলক ট্যাক্স রিটার্ন দাখিল করা, কর প্রদানে কারচুপি সহ মোট ৯টি অভিযোগ ছিল হান্টারের বিরুদ্ধে।

আরও পড়ুন, হাসিনা সরকারের পতনের পর প্রথম, বৈঠকে বসছে বাংলাদেশের বিজিবি আর ভারতের বিএসএফ

হান্টার ইতিমধ্যেই ২০২৪ জুড়ে বিভিন্ন মামলায় আদালতের দারস্থ হয়েছেন। বাইডেন–পুত্রের বিরুদ্ধে অভিযোগ ছিল, ২০১৮ সালে আগ্নেয়াস্ত্রের একটি দোকান থেকে তিনি একটি রিভলবার কিনেছিলেন। আগ্নেয়াস্ত্রটি কেনার সময় তিনি নিজের মাদকাসক্তি নিয়ে ফেডারেল কাগজপত্রে মিথ্যা তথ্য দিয়েছিলেন। নিজের মাদকাসক্তির কথা গোপন করেছিলেন তিনি। এছাড়াও অবৈধভাবে আগ্নেয়াস্ত্র নিজের কাছে রেখেছিলেন হান্টার। কিন্তু সেই অপরাধে তাঁকে সাজা দেওয়া হয়নি। যেটার কারনে তাঁর ২৫ বছর অবধি জেল হেফাজত হতে পারে। হান্টার বলেছেন, তিনি চাননা তাঁর পরিবার আর কষ্ট পাক, তাদের কে যেন বারবার হতাশ হতে না হয়। তাই তিনি তাঁর অপরাধ স্বীকার করেছেন। 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট চাইলে যে কোনো অপরাধীকে ক্ষমা করে দিতে পারেন। সেই ক্ষমতা প্রেসিডেন্টের রয়েছে। তবে জো বাইডেন আগেই জানিয়ে দিয়েছেন, তিনি তার ছেলে হান্টারকে বাঁচাতে ক্ষমা করার ক্ষমতার প্রয়োগ করবেন না। তিনি আরও বলেছিলেন যে, তাঁর ছেলের বিরুদ্ধে যে ধরনের সাজাই ঘোষণা করা হোক না কেন, এই বিচারপ্রক্রিয়ার প্রতি তাঁর শ্রদ্ধা বজায় থাকবে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.