Joe Biden on Pakistan: ভয়ংকর বিপজ্জনক দেশ পাকিস্তান! বাইডেনের মন্তব্যে তোলপাড় বিশ্বরাজনীতি...

Joe Biden on Pakistan: পাকিস্তান নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এতদিন তেমনই কোনও মন্তব্যই করেননি। কিন্তু যখন বললেন, তা নিয়ে তোলপাড় হয়ে গেল বিশ্ব।

Updated By: Oct 15, 2022, 04:47 PM IST
Joe Biden on Pakistan: ভয়ংকর বিপজ্জনক দেশ পাকিস্তান! বাইডেনের মন্তব্যে তোলপাড় বিশ্বরাজনীতি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন পাকিস্তানকে বিশ্বের সব চেয়ে ভয়ংকর দেশ বলে উল্লেখ করেলেন। শুক্রবার আয়োজিত 'ডেমোক্রেটিক কংগ্রেসনাল ক্যাম্পেন কমিটি রিসেপশনে' ইউক্রেনে রাশিয়ার হামলা নিয়ে কথা বলছিলেন। এই আগ্রাসনের প্রভাব বিশ্বে কী রকম পড়বে এই বিষয়েও কথা বলেন তিনি। তিনি আরও বলেন, বিশ্ব ক্রমশ বদলাচ্ছে। এত দ্রুত যে, তা প্রায়শই নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এই বদলটা অবশ্য কোনও একক ব্যক্তি বা কোনও একটি দেশের জন্য এটা ঘটছে না। এর আরও নানা কারণ আছে।

আরও পড়ুন: Burqa Ban: বোরখা-হিজাব পরলেই প্রায় ৮৩ হাজার টাকা জরিমানা, আইন আনছে এই দেশ

এই সব কথার সূত্রেই তিনি পাকিস্তানের প্রসঙ্গে আসেন। বলেন, আগামী দিনে পাকিস্তান এ বিশ্বের অন্যতম ভয়ানক এক শক্তি হিসেবে উঠে আসতেই পারে। হয়ে উঠতে পারে অন্যদের কাছে ভীতিপ্রদ। চিনের সঙ্গে আমেরিকার সম্পর্কের কথা উঠলে বাইডেন বলেন, পূর্বতন প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁকে (বাইডেনকে) চিন ও চিনের প্রেসিডেন্ট  জি জিনপিংয়ের সঙ্গে বিশেষ সম্পর্ক রাখার কথা বলে গিয়েছেন। আলোচনায় রাশিয়া ইউক্রেন, ভ্লাদিমির পুতিন, বিশ্ব-রাজনীতি, বিভিন্ন রাষ্ট্রনেতার প্রসঙ্গ আসে আর তখনই তিনি পাকিস্তানকে 'ওয়ান অফ দ্য মোস্ট ডেঞ্জারাস নেশনস' বলে দাগিয়ে দেন। পাকিস্তান নিয়ে এত সরাসরি, এত তীক্ষ্ণ মন্তব্য এর আগে বাইডেন কখনও করেননি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.