কিডনি বিকল মাসুদ আজহারের, রাওয়ালপিন্ডির হাসপাতালে চলছে ডায়ালিসিস

কাশ্মীরে জিহাদ করার প্রচার করার জন্য মাসুদ আজহারকে ১৯৮৪ সালে গ্রেফতার করা হয়

Updated By: Mar 2, 2019, 01:52 PM IST
কিডনি বিকল মাসুদ আজহারের, রাওয়ালপিন্ডির হাসপাতালে চলছে ডায়ালিসিস

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে ভারতের বিমান হানার পরই পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছিল জইশ প্রধান পাকিস্তানেই রয়েছে। তবে তার শারীরিক অবস্থা খুবই খারাপ। শনিবার দিল্লিতে এক নিরাপত্তা আধিকারিক সূত্রে সংবাদমাধ্যমের খবর, রাওয়ালপিন্ডির একটি সেনা হাসপাতালে ডায়ালিসিস চলছে মাসুদ আজহারের। সম্ভবত তার কিডনি বিকল হয়ে গিয়েছে।

আরও পড়ুন-ফের ফাঁস পাকিস্তানে জঘন্য ষড়যন্ত্র, খাবারে বিষ মিশিয়ে জওয়ানদের হত্যার পরিকল্পনা করেছিল ISI

উল্লেখ্য, শুক্রবারই পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানান, মাসুদ আজহারের শরীর ভালো নেই। তিনি বাড়ির বাইরে বের হতে পারছেন না। তবে তিনি পাকিস্তানেই রয়েছেন।

প্রসঙ্গত, বালাকোটে যে জায়গায় ভারতীয় বায়ুসেনা হানা দিয়েছিল সেখানে ছিল মাসুদ আজহারের ভাই। এমনটাই মনে করা হচ্ছে। হামলার পরই সাত তাড়াতড়ি পাকিস্তান ঘোষণা করে দেয়, মাসুদ আজহার বেঁচে রয়েছে। তবে ঘর থেকে বেরতে পারছে না।

আরও পড়ুন-কারচুপি ধরা পড়ায় অভিনন্দনের ভুয়ো ভিডিয়ো সরাতে বাধ্য হল পাকিস্তান

জইশ প্রধান হিসেবেই শুধু নয়, ভারতের কাছে মাসুদ আজহার পুরনো পাপী। ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর ইন্ডিয়ান এয়ার লাইন্সের একটি বিমান অপহরণ করে জঙ্গিরা। সেই বিমান উড়িয়ে নিয়ে যাওয়া হয় কান্দাহারে। পণবন্দি ওইসব যাত্রীদের প্রাণের বিনিময়ে মুক্তি দেওয়া হয় ভারতে জেলবন্দি আজহারকে। কাশ্মীরে জিহাদ করার প্রচার করার জন্য মাসুদ আজহারকে ১৯৮৪ সালে গ্রেফতার করা হয়।

.