জেলে গেলেন জ্যাকসনের চিকিত্‍সক

শেষ পর্যন্ত সরকারপক্ষের দাবি মেনে মাইকেল জ্যাকসনের চিকিত্সক কনরাড মুরেকে দৃষ্টান্তমূলক শাস্তি দিল মার্কিন আদালত। মাইকেলের মৃত্যুর ঘটনায় কর্তব্যে গাফিলতির দায়ে দোষী সাব্যস্ত কনরাডকে চার বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে লস অ্যাঞ্জেলেস কোর্ট। কর্তব্যে গাফিলতি এবং অনিচ্ছাকৃত মৃত্যুর ক্ষেত্রে এই শাস্তি মার্কিন মুলুকে সর্বোচ্চ।

Updated By: Nov 30, 2011, 02:16 PM IST

শেষ পর্যন্ত সরকারপক্ষের দাবি মেনে মাইকেল জ্যাকসনের চিকিত্সক কনরাড মুরেকে দৃষ্টান্তমূলক শাস্তি দিল মার্কিন আদালত। মাইকেলের মৃত্যুর ঘটনায় কর্তব্যে গাফিলতির দায়ে
দোষী সাব্যস্ত কনরাডকে চার বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে লস অ্যাঞ্জেলেস কোর্ট। কর্তব্যে গাফিলতি এবং অনিচ্ছাকৃত মৃত্যুর ক্ষেত্রে এই শাস্তি মার্কিন মুলুকে সর্বোচ্চ। ছয় সপ্তাহ ধরে বিচার পর্ব চলার পর কনরাডকে এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়।
এর আগে একটি মামলায় পপ সম্রাট জ্যাকসনের মৃত্যুর জন্য সরাসরি দোষী সাব্যস্ত করা হয়েছে
তাঁকে। এই পরিস্থিতিতে মুরের আইনজীবী তাঁর মক্কেলের জন্য কম মেয়াদের শাস্তির আবেদন জানালেও তা খারিজ করে দেন বিচারক। এই রায়ের পর মুরের মেডিক্যাল লাইসেন্সও বাতিল হওয়া কার্যত সময়ের অপেক্ষা বলেই মনে করছে আইন বিশেষজ্ঞরা।

২০০৯ সালের ২৫ জুন গভীর রাতে মৃত্যু হয় পপ তারকা মাইকেল জ্যাকসনের। এর পরই কর্তব্যে গাফিলতি ও অনিচ্ছাকৃত হত্যার অভিযোগ ওঠে তাঁর ব্যক্তিগত চিকিত্‍সক কনরাড
মুরের বিরুদ্ধে। প্রসঙ্গত, মাইকেল জ্যাকসনের পরিবারকে মুরে ক্ষতিপূরণ দেবেন কি না, আগামী জানুয়ারিতে সে ব্যাপারে একটি পৃথক মামলার রায় দেবে আদালত।

.