Israel attack in Jenin Hospital: হাসপাতালের বেডে ঘুমিয়েছিলেন ৩ জন, ডাক্তারের বেশে ঢুকে গুলি চালাল ইজরায়েলি সেনা

Israel attack in Jenin Hospital: ইজরায়েলের দাবি, নিহত ৩ জন আসলে জঙ্গি। কিন্তু তাদের ওই দাবির পেছনে কোনও তথ্যপ্রমাণ তারা দেয়নি

Updated By: Jan 30, 2024, 07:38 PM IST
Israel attack in Jenin Hospital: হাসপাতালের বেডে ঘুমিয়েছিলেন ৩ জন, ডাক্তারের বেশে ঢুকে গুলি চালাল ইজরায়েলি সেনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজারায়েলের গাজা হামলার বিভত্সতা দেখেছে গোটা দুনিয়া। হাসপাতাল, ত্রাণ সংস্থা, স্কুল, ত্রাণ শিবির কোনও কিছুকেই ছাড়েনি ইজরায়েল বাহিনী। বোমা হামলা চালিয়েছে নিয়মিত। এবার ডাক্তার ও চিকিত্সা কর্মীর ছদ্মবেশে ওয়েস্টব্যাঙ্কের জেনিনের একটি হাসপাতালে হামলা চালার ইজরায়েলি বাহিনী। তাদের গুলিতে নিহত হলেন ৩ জন।

আরও পড়ুন- বাইরের ঘরে বাবা; ভেতরে পড়ে মা-মেয়ের গলাকাটা দেহ, তালা ভেঙে চোখ কপালে উঠল পুলিসের

প্যালেস্টাইনের স্বাস্থ্যমন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, জেনিনের ইবনে সিনা হাসপাতালে ঢুকে পড়ে ইজারায়েলি বাহিনী। ওয়ার্ডে ঢুকে তারা নির্বিচার গুলি চালাতে থাকে। একেবারে টার্গেট করে গুলি চালিয়ে তিনজনকে হত্যা করা হয়। মঙ্গলবার ওই ঘটনা ঘটেছে। হাসপাতালের এক চিকিত্সক জানিয়েছেন, নিহতদের একজনের মাসখানেক আগে ইজরায়েলি হামলায় আহত হন। তার চিকিত্সা চলছিল হাসপাতালে।

হাসপাতালে হামলার ওই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে। হাসপাতালে ঢুকেছে ১২ জনের একটি দল। তাদের মধ্যে ৩ জন ডাক্তারের ছদ্মবেশে, ৩ জন স্বাস্থ্যকর্মীর বেশে। হাসপাতালে ঢুকেই তারা করিডোরে দৌড়াদৌড়ি করে টার্গেটে থাকা ব্যক্তিদের খোঁজ খবর করতে থাকে। এরপরই নির্বিচার গুলি।

হাসপাতাল সূত্রে খবর, ইজরায়েলি সেনা যখন ওই তিনজনকে লক্ষ্য করে গুলি চালায় তখন তারা হাসপাতালের বিছানায় ঘুমাচ্ছিলেন। নিহত ওই ৩ জনের নাম মহমম্দ জালামনে, মহম্মদ বাসেল ও মহম্মদ গাজায়ি। শেষ দুজন সম্পর্কে ভাই।

ইজরায়েলের দাবি, নিহত ওই ৩ জন ফিলিস্তিনি জঙ্গি। তারা হাসপাতালে লুকিয়ে ছিল। ইবনে সিনা হালপাতালকে তারা ঘাঁটি হিসেবে ব্যবহার করছিল। নিহতদের একজন ফিলিস্তিনি যোদ্ধাদের অস্ত্র সরবারহ করেছিল।  তবে তাদের ওই দাবির পেছনে ইজরায়েল কোনও যুক্তিপ্রমাণ দেখায়নি।

উল্লেখ্য, এখনওপর্যন্ত ফিলিস্তিন হামলায় ১২০০ ইজরায়েলি নিহত হয়েছেন। ২৫০ জন অপহৃত। পাল্টা ইজরায়েলি হামলায় গাজায় নিহত হয়েছেন ২৬,৭০০ জন। এদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.