সারা ইউরোপে নির্দোষ মানুষদের খুন করার আহ্বান জানাল আইসিস

সন্ত্রাসের নয়া প্রচার শুরু করল আইসিস। শার্লি এবদোর হামলার পর জিহাদিদের প্রতি সারা ইউরোপ জুড়ে সাধারণ নির্দোষ মানুষদের হত্যা করার আহ্বান জানাল এই ইসলামিক জঙ্গি গোষ্ঠী।

Updated By: Feb 10, 2015, 07:57 PM IST
 সারা ইউরোপে নির্দোষ মানুষদের খুন করার আহ্বান জানাল আইসিস

ওয়েব ডেস্ক: সন্ত্রাসের নয়া প্রচার শুরু করল আইসিস। শার্লি এবদোর হামলার পর জিহাদিদের প্রতি সারা ইউরোপ জুড়ে সাধারণ নির্দোষ মানুষদের হত্যা করার আহ্বান জানাল এই ইসলামিক জঙ্গি গোষ্ঠী।

ফক্স নিউজ অনুযায়ী  'কিসের জন্য অপেক্ষা করছ তোমারা?' নামের একটি প্রচার অভিযান শুরু করেছে ইসলামিক স্টেট। এই প্রচারের অভিযানের মাধ্যমে ফ্রান্স তথা ইউরোপের বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষদের হত্যা করার আহ্বান জানিয়েছে।

গত সপ্তাহেই নয়া এক ভিডিও প্রকাশ করেছে আইসিস। 'ব্লো আপ ফ্রান্স টু' নামের এই ভিডিওটিতে দেখা যাচ্ছে মুখোশধারী সশস্ত্র এক জঙ্গি মুসলিমদের অনুরোধ করছে ফ্রান্সে তারা যেন আরও সন্ত্রাসবাদী হামলা চালিয়ে যায়।
 
 ভিডিওটিতে ওই জঙ্গি ফরাসী ভাষায় যা বলেছে তার বাংলা করলে দাঁড়ায় ''হাল ছেড় না। তোমাদের অস্ত্র নামিয়ে ফেল না। আত্মসমর্পণ নয়, হত্যা কর। আমাদের উদ্দেশ্য ওদের খুন করা। এখন তোমাদের টার্গেট ৪০ লক্ষ।''

এই ভিডিওটি ইন্টারনেটে আপলোড করার কয়েক ঘণ্টার মধ্যেই তিন ফরাসী সেনার উপর ছুরি নিয়ে হামলা করে মৌসা কৌলিব্যালি নামের বছর ৩০-এর এক ব্যক্তি।

 

.