'মোস্ট ওয়ান্টেড' হাফিজ সইদের সমাবেশ ভরাতে স্পেশাল ট্রেন চালাবে পাকিস্তান!

Updated By: Dec 3, 2014, 10:55 AM IST
'মোস্ট ওয়ান্টেড' হাফিজ সইদের সমাবেশ ভরাতে স্পেশাল ট্রেন চালাবে পাকিস্তান!

সন্ত্রাসবাদীদের সঙ্গে পাকিস্তান সরকারের দহরম-মহরম কোনও নতুন ঘটনা নয়। আরও একবার তা প্রকাশ্যে চলে এল। মোস্ট ওয়ান্টেড হাফিজ সইদের সমাবেশে লোক ভরাতে দুটি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ।

দুনিয়ার মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী।
---
২৬-১১ মুম্বই হামলার মূল চক্রী।
---
তার মাথার দাম এক কোটি ডলার ঘোষণা করেছে আমেরিকা।
---
এ হেন হাফিজ সইদের জন্য একেবারে নিবেদিত প্রাণ পাকিস্তান সরকার। ইসলামি সন্ত্রাসবাদের পরিচিত মুখ, জামাত-উদ-দাওয়া প্রধানের প্রতি ইসলামাবাদের আনুগত্য ফের প্রকাশ্যে চলে এল। চৌঠা ডিসেম্বর লাহোরের মিনার-ই-পাকিস্তান মনুমেন্টে সমাবেশ করবে জামাত-উদ-দাওয়া, যা আদতে লস্কর ই তইবারই আরেকটা মুখ। সেই জঙ্গি সংগঠনের সমাবেশে হাজার হাজার লোক পৌছে দিতে দু-দুটি স্পেশাল ট্রেন চালাচ্ছে পাকিস্তান সরকার।
----
একটি ট্রেন যাবে সিন্ধ প্রদেশের হায়দরাবাদ থেকে। বুধবার রাতে ওই ট্রেনটির লাহোর পৌছনোর কথা। দ্বিতীয় ট্রেন জামাত-উদ-দাওয়া সমর্থকদের নিয়ে রওনা হবে করাচি থেকে।
----
শুধু নিয়ে যাওয়াই নয়। সমাবেশ শেষ হওয়ার পর হাফিজ সমর্থকদের ফের বাড়ি পৌছে দেবে স্পেশাল ট্রেন।
----
ভেরি ভেরি স্পেশাল এই পরিষেবার জন্য জামাত-উদ-দাওয়ার হর্তাকর্তারা একেবারে সরাসরি রেলমন্ত্রী সাদ রফিকের সঙ্গে কথা বলেছিলেন। বিষয়টি নিয়ে আন্তর্জাতিকমহলে সমালোচনা শুরু হতেই যুক্তি খাড়া করেছে ইসলামাবাদ।

পাক সরকারের প্রথম যুক্তি, রাজনৈতিক ও ধর্মীয় দলগুলির অনুরোধে বিশেষ ট্রেন চালানো হচ্ছে।

তাদের দ্বিতীয় যুক্তি, অর্থের বিনিময়ে যে কেউই ট্রেন ভাড়া করতে পারেন। জামাত-উদ-দাওয়াকেও বিনামূল্যে পরিষেবা দেওয়া হচ্ছে না।
----
কিন্তু তাতেও কি শাক দিয়ে মাছ ঢাকা যাবে? একটা সময় হাফিজকে মোস্ট ওয়ান্টেড ঘোষণা করেছিল ইসলামাবাদ। সেটা যে নিছক আই ওয়াশ ছিল, হাফিজের প্রতি পাকিস্তানের ট্রেন আনুগত্যে ফের তা স্পষ্ট।

 

.