`ইজরায়েলিদের ক্ষতিসাধনই ইরান, হেজবুল্লার উদ্দেশ্য`

ভারত ও জর্জিয়ায় জঙ্গি হামলায় ইরান ও হেজবুল্লার দিকেই অভিযোগের আঙুল তুলছে ইজরায়েল। ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইহুদ বারাকের বক্তব্য, ইজরায়েলিদের জীবনযাত্রায় আঘাত হানতে বিশ্বজুড়ে তাদের বিরুদ্ধে কার্যকলাপ চালাচ্ছে ইরান ও হেজবুল্লা।

Updated By: Feb 14, 2012, 04:04 PM IST

ভারত ও জর্জিয়ায় জঙ্গি হামলায় ইরান ও হেজবুল্লার দিকেই অভিযোগের আঙুল তুলছে ইজরায়েল। ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইহুদ বারাকের বক্তব্য, ইজরায়েলিদের জীবনযাত্রায় আঘাত হানতে বিশ্বজুড়ে তাদের বিরুদ্ধে কার্যকলাপ চালাচ্ছে ইরান ও হেজবুল্লা। এদিন সিঙ্গাপুর সফরে গিয়ে বারাক বলেন, ``জঙ্গি সন্ত্রাসের বিরুদ্ধে মুখোমুখি দাঁড়িয়ে যে কোনও ধরনের চ্যালেঞ্জের শক্ত হাতে মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে ইজরায়েল।``
সোমবার দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের গাড়িতে বিস্ফোরণ ছাড়াও জর্জিয়ার রাজধানী টিবলিসে ইজরায়েলি দূতাবাস চত্বর থেকে একটি শক্তিশালী বোমা উদ্ধার হয়। নিরাপত্তা রক্ষীরা সজাগ থাকায় বোমাটি সময়মতো নিষ্ক্রিয় করা সম্ভব হয়। দু`টি ঘটনার মধ্যে নিবিড় যোগসূত্র রয়েছে বলেই মনে করছে ইজরায়েল সরকার।
যদিও ইজরায়েলের অভিযোগ খারিজ করে ইরানের বক্তব্য, ইজরায়েলের এই অভিযোগ আরও একটি `মনস্তাত্বিক যুদ্ধ`। জর্জিয়া ও ভারতের সঙ্গে ইরানের সম্পর্ক খারাপ করতেই ইজরায়েলই এই হামলা চালিয়েছে বলেও দাবি ইরানের।

.