3 Sniffer Dogs: তালিবান আতঙ্ক এড়িয়ে কাবুলে ভারতীয় দূতাবাস আগলে রাখল ৩ স্নিফার ডগ! কিন্তু কীভাবে?

কাবুলে ভারতীয় দূতাবাস রক্ষার দায়িত্বে ছিল মায়া, ববি ও রুবি। 

Updated By: Aug 31, 2021, 02:27 PM IST
3 Sniffer Dogs: তালিবান আতঙ্ক এড়িয়ে কাবুলে ভারতীয় দূতাবাস আগলে রাখল ৩ স্নিফার ডগ! কিন্তু কীভাবে?
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: তালিবান রাজে আফগানিস্তানের তটস্থ অবস্থা। দেশ ছাড়ার হুড়োহুড়িতে আতঙ্কিত পরিবেশ কাবুল বিমানবন্দরের। এই অবস্থায় কাবুলে ভারতীয় দূতাবাস রক্ষার দায়িত্বে মায়া, ববি ও রুবি। আতঙ্কের পরিবেশে ভারতীয় দূতাবাসে দাঁত ফোটাতে পারেনি তালিবান। 

কিন্তু কে এই  মায়া, ববি ও রুবি? ভারত-তিব্বত সীমান্ত পুলিসের তিন স্নিফার ডগ। মায়া, ববি এবং রুবি কাবুল থেকে বিমানের দিল্লিতে এসে নতুন বাড়ি খুঁজে পেয়েছে।  ইন্দো-তিব্বত বর্ডার পুলিসের ছাওলা ক্যাম্পে পৌঁছানোর আগে মায়া, ববি, রবিকে প্রথমে গুজরাটের জামনগরের এয়ারফোর্স স্টেশনে অবতরণ করান হয়। এই তিনজনই আইটিবিপি -র সারমেয় এবং অভিজাত কমান্ডদের মতো তিন বছর ধরে কাবুলে ভারতীয় দূতাবাস দারুণ সাহসিকতা, পেশাগত যোগ্যতা এবং কঠোর আনুগত্যের সঙ্গে পাহারা দিয়েছে।

আরও পড়ুন, US troops exit: শেষ আমেরিকান সেনা হিসেবে আফগানভূম ত্যাগ, এই আর্মি জেনারেলের ছবি ভাইরাল

আফগানিস্তানে নিযুক্ত হওয়ার আগে হরিয়ানার পাঁচকুলার অভিজাত সারমেয় প্রশিক্ষণ স্কুলে ট্রেনিং নিয়েছে এই তিন যোদ্ধা। কাবুলে থাকাকালীন বেশ কয়েকটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধারে সাহায্য করেছে এরাই। এমনকী খাবার ও অন্যান্য জরুরি সামগ্রী ছাড়া অন্যকিছু এলেই সাবধান করে দিত এই তিনজন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.