ক্যালিফোর্নিয়ায় মেডিকেল কারচুপির জেরে জেল ভারতীয় বংশোদ্ভূত চিকিত্সকের

ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার সারাটোগা শহরে। মার্কিন অ্যাটর্নি অ্যালেক্স সি জানান, চিকিত্সক ভিলাসিনি গণেশকে পাঁচ বছরের বেশি কারাদণ্ড দেয় আদালত

Updated By: Sep 1, 2018, 04:44 PM IST
ক্যালিফোর্নিয়ায় মেডিকেল কারচুপির জেরে জেল ভারতীয় বংশোদ্ভূত চিকিত্সকের
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: মেডিকেল দুর্নীতির দায়ে পাঁচ বছরের জেল হল ভারতীয় বংশোদ্ভূত মহিলা চিকিত্সক ভিলাসিনি গণেশ। ক্ষমতার প্রভাব খাটিয়ে রোগীকে হাসপাতালে ভর্তি না করিয়েই, বিমা পাইয়ে দেওয়ার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। জাল নথি তৈরি করে এমন কাণ্ড ঘটাতেন তিনি। দেখা গিয়েছে, এক জন রোগী মাসে ১২ থেকে ১৫ বার বিমা দাবি করেছে বিমা সংস্থার কাছ থেকে। ৪৭ বছর বয়সী ভিলাসিনি-র সঙ্গে মেডিকেল দুর্নীতিতে অভিযুক্ত হয়েছিলেন তাঁর স্বামী-ও।

আরও পড়ুন- বাংলাদেশে কুপিয়ে খুন করা হল মহিলা সাংবাদিককে!

ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার সারাটোগা শহরে। মার্কিন অ্যাটর্নি অ্যালেক্স সি জানান, চিকিত্সক ভিলাসিনি গণেশকে পাঁচ বছরের বেশি কারাদণ্ড দেয় আদালত। গত ৮ সপ্তাহ ধরে ভিলাসিনি এবং তাঁর স্বামী গ্রেগরি বেলচের বিরুদ্ধে মেডিকেল দুর্নীতির মামলা চলে। মঙ্গলবার এই রায় দেয় আদালত।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীকে খুনের চক্রান্ত, যাবজ্জীবন কারাদণ্ড বাংলাদেশির

শুনানির সময় বিচারক লুসি কোহ জানিয়েছেন, বিমা সংস্থা থেকে যে ভাব অর্থ আদায় করেছেন ভিনাসিনি, তা আইনবিরুদ্ধ। ৬৩ মাসের কারাদণ্ডের পাশাপাশি ৩.৪৪ লক্ষ ডলার জরিমানা করা হয়। চলতি বছরের ১ নভেম্বর থেকে ভিনাসিনির কারাবাস শুরু হবে। উল্লেখ্য, গত এপ্রিল থেকে জেলে রয়েছেন তাঁর স্বামী।

.