ইজরায়েলে হামাসের রকেট হানা, ভিডিও কল চলাকালীন নিহত ভারতীয় মহিলা

ভিডিও কলে স্বামীর সঙ্গে কথা বলছিলেন মৃত সৌম্য় সন্তোষ। 

Updated By: May 12, 2021, 10:14 AM IST
 ইজরায়েলে হামাসের রকেট হানা, ভিডিও কল চলাকালীন নিহত ভারতীয় মহিলা

নিজস্ব প্রতিবেদন: ফের উত্তপ্ত ইজরায়েল (Israel)। গাজায় (Gaza) ইজরায়েলি বায়ুসেনার বিমান হানার প্রতিশোধ নিতে, এবার ইজরায়েলের (Israel) উপরে রকেট হানা চালাল প্যালেস্তাইনের জঙ্গি গোষ্ঠী (Palestinian militant group) হামাস। সূত্রের খবর, হামলায় কমপক্ষে ৩২ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্য়ে রয়েছেন কেরলের বাসিন্দা সৌম্য় সন্তোষ। অ্য়াক্সেলন শহরে যিনি নার্সের কাজ করতেন।

আরও পড়ুনQuad-এ যোগ নিয়ে ঢাকাকে বেজিংয়ের হুঁশিয়ারি, পালটা তোপ হাসিনা সরকারের 

নিহতের পরিবার সূত্রে খবর, যে সময় রকেট হানা হয়,তখন কেরলনিবাসী স্বামীর সঙ্গে ভিডিও কলে কথা বলছিলেন সৌম্য সন্তোষ। হঠাৎই, প্রচণ্ড আওয়াজ হয় এবং ভিডিও কল বন্ধ হয়ে যায়। এরপর বারবার ফোন করেও সৌম্য়র সঙ্গে যোগাযোগ করতে পারেনি পরিবার। যোগাযোগ করা হয় অ্য়াক্সেলন শহরে বসবাসকারী তাঁদের পরিচিতদের সঙ্গে। তখনই রকেট হানার খবর জানতে পারে পরিবার। এরপর আসে সৌম্য়র মৃত্যুর খবর। জানা গিয়েছে, অ্য়াক্সেলন শহরে এক বৃদ্ধার দেখাশোনার কাজ করতেন সৌম্য় সন্তোষ। গত সাত বছর ধরে ইজরায়েলেই থাকতেন তিনি। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন কেরলের বিধায়ক মনি সি কাপ্পান। সোশ্য়াল মিডিয়ায় তিনি লেখেন, "কেরলের কয়েক হাজার বাসিন্দা ইজরায়েলে কাজ করেন। বর্তমানে তাঁরা প্রত্য়েকে আতঙ্কের মধ্য়ে রয়েছে।" 

আরও পড়ুননেপোলিয়নের স্মৃতিসৌধের উপরে তাঁরই প্রিয় ঘোড়ার কঙ্কাল; খেপে উঠল জনতা!

প্রসঙ্গত, সোমবার থেকেই প্যালেস্তানি জঙ্গিগোষ্ঠী হামাস এবং ইজরায়েলের মধ্যে সংঘর্ষ চলছে। গাজা এবং জেরুজালেমের একাংশে হামলা চালায় হামাস। পালটা জবাব দেয় ইজরায়েল। সূত্রের খবর, হামলায় প্রায় ৩২ জন মারা গিয়েছেন। আহতের সংখ্যা শতাধিক। সোমবারের পর মঙ্গলবারও হামলা চালায় জঙ্গিরা। এই সংঘর্ষে আতঙ্কিত গাজাবাসী। গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে রাষ্ট্রপুঞ্জও।

.