বৈষম্য আছে জঙ্গিদেরও, আইসিসের সঙ্গে যুক্ত ২৩ জন ভারতীয়

আইসিস নিয়োগেও জাতবিচার। বৈষম্যের শিকার উপমহাদেশের জঙ্গিরা। সামনে এসেছে এমনই এক চাঞ্চল্যকর রিপোর্ট। আন্তর্জাতিক সেই গোয়েন্দা রিপোর্টে দাবি করা হয়েছে, তাদের হয়ে কাজ করার ক্ষেত্রে ভারতীয়দের থেকে আরব জঙ্গিদের বেশি পছন্দ আইসিসের। কারণ, তারা মনে করে ভারত, পাকিস্তান, আফ্রিকা থেকে তাদের ক্যাম্পে যোগ দেওয়া জঙ্গিরা উদ্যমহীন। আর তাই নাশকতা চালানোর সময় ফোরফ্রন্টে রাখা হয় তাদের। আত্মঘাতী বিস্ফোরণের জন্যও বেছে নেওয়া হয় উপমহাদেশের জঙ্গিদেরই। ভুল বুঝিয়ে তাদের পাঠানো হয় নাশকতা ঘটানোর জায়গায়।

Updated By: Nov 24, 2015, 08:00 PM IST
বৈষম্য আছে জঙ্গিদেরও, আইসিসের সঙ্গে যুক্ত ২৩ জন ভারতীয়

ওয়েব ডেস্ক: আইসিস নিয়োগেও জাতবিচার। বৈষম্যের শিকার উপমহাদেশের জঙ্গিরা। সামনে এসেছে এমনই এক চাঞ্চল্যকর রিপোর্ট। আন্তর্জাতিক সেই গোয়েন্দা রিপোর্টে দাবি করা হয়েছে, তাদের হয়ে কাজ করার ক্ষেত্রে ভারতীয়দের থেকে আরব জঙ্গিদের বেশি পছন্দ আইসিসের। কারণ, তারা মনে করে ভারত, পাকিস্তান, আফ্রিকা থেকে তাদের ক্যাম্পে যোগ দেওয়া জঙ্গিরা উদ্যমহীন। আর তাই নাশকতা চালানোর সময় ফোরফ্রন্টে রাখা হয় তাদের। আত্মঘাতী বিস্ফোরণের জন্যও বেছে নেওয়া হয় উপমহাদেশের জঙ্গিদেরই। ভুল বুঝিয়ে তাদের পাঠানো হয় নাশকতা ঘটানোর জায়গায়।

বিস্ফোরক বোঝাই কোনও গাড়ি দিয়ে তাদের টার্গেটের কাছাকাছি রেখে আসতে বলা হয়। এরপর পরবর্তী নির্দেশের জন্য সেখান থেকেই ফোন করতে বলা হয়। ফোন কলে থাকে প্রি-সেট-মেকানিজম। কল করার সঙ্গেই সঙ্গেই ঘটে বিস্ফোরণ। রিপোর্টে আরও দাবি করা হয়েছে, পারিশ্রমিক হোক বা বিয়ে-উপমহাদেশ থেকে আইসিসে যোগ দেওয়া জঙ্গিরা বৈষম্যের শিকার। এখন আইসিসের হয়ে কাজ করছে ২৩ জন ভারতীয়।

.