দক্ষিণ আফ্রিকায় কনসাল জেনারেলের বাড়িতে সশস্ত্র ডাকাতি!

কনসাল জেনারেলের মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁর দুই ছেলে, পরিচারক ও বাড়িতে আসা এক আত্মীয়কে বন্দি করে ডাকাতদল। 

Updated By: Nov 20, 2017, 01:11 PM IST
দক্ষিণ আফ্রিকায় কনসাল জেনারেলের বাড়িতে সশস্ত্র ডাকাতি!

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত ভারতীয় কনসাল জেনারেলের বাড়িতে দুঃসাহসিক ডাকাতি। স্ত্রীর কপালে বন্দুক ঠেকিয়ে দুই সন্তান-সহ ৪ জনকে বন্দি করে অপারেশন চালায় দুষ্কৃতীরা। আতঙ্কিত কনসাল জেনারেল শশাঙ্ক বিক্রম ও তাঁর পরিবার। তাঁদের কাউন্সিলিংয়ের ব্যবস্থা করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা সরকারকে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য জানিয়েছে উদ্বিগ্ন ভারত সরকার। গোটা ঘটনাটি সম্পর্কে কনসাল জেনারেলের কাছ থেকে খোঁজ নিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

আরও পড়ুন: রোহিঙ্গা সমস্যা সমাধানে মায়ানমার, বাংলাদেশের পাশে চিন  

দক্ষিণ আফ্রিকার ডারবানে ভারতীয় কনসাল জেনারেল শশাঙ্ক বিক্রমের সরকারি বাসভবন। সেখানেই হামলা চালায় সশস্ত্র ডাকাতদল। প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, বাড়ির প্রধান গেট টপকে ঢুকেছিল দুষ্কৃতীরা। এরপর কনসাল জেনারেলের মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁর দুই ছেলে, পরিচারক ও বাড়িতে আসা এক আত্মীয়কে বন্দি করে ডাকাতদল। বেশ কিছুক্ষণ ধরে চলে অপারেশন। যাওয়ার সময়ে এক পরিচারকের মোবাইল নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। এই মোবাইলের সূত্র ধরেই ডাকাতির কিনারা করতে চাইছে পুলিস।

আরও পড়ুন: ছাত্রের সঙ্গে 'ক্যান্ডেল-লাইট সেক্স'! শিক্ষিকার ঠাঁই হল শ্রীঘরে

ঘটনার তদন্ত দ্রুত শেষ হবে বলে আশ্বাস দিয়েছে সেদেশের সরকার। ভারত সরকারের তরফেও দক্ষিণ আফ্রিকা প্রশাসনকে মনে করিয়ে দেওয়া হয়েছে,  ভিয়েনা কনভেনশন অনুযায়ী বিদেশি কূটনীতিক, তাঁর পরিবার ও সম্পত্তির দেখাশোনা করা সংশ্লিষ্ট দেশের দায়িত্ব।

.