প্রবাসী ভারতীয়রা এখন দেশে ফিরতে চাইছেন, সিওলে বললেন মোদী

প্রবাসী ভারতীয়রা এখন দেশে ফিরতে চাইছেন। আগে তাঁরা ভারতে জন্মানোর জন্য আক্ষেপ করতেন। এখন তাঁরাই ঘরে ফেরার কথা ভেবে উচ্ছ্বসিত হচ্ছেন। সিওলে প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে এই মন্তব্যেই নাম না করে কংগ্রেসকে বিঁধলেন নরেন্দ্র মোদী। ইউপিএ জমানায় সরকারি কাজকর্মে সময়ানুবর্তিতার অভাব ছিল বলেও পরোক্ষে অভিযোগ করেন তিনি।

Updated By: May 18, 2015, 10:38 PM IST
প্রবাসী ভারতীয়রা এখন দেশে ফিরতে চাইছেন, সিওলে বললেন মোদী

ওয়েব ডেস্ক: প্রবাসী ভারতীয়রা এখন দেশে ফিরতে চাইছেন। আগে তাঁরা ভারতে জন্মানোর জন্য আক্ষেপ করতেন। এখন তাঁরাই ঘরে ফেরার কথা ভেবে উচ্ছ্বসিত হচ্ছেন। সিওলে প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠানে এই মন্তব্যেই নাম না করে কংগ্রেসকে বিঁধলেন নরেন্দ্র মোদী। ইউপিএ জমানায় সরকারি কাজকর্মে সময়ানুবর্তিতার অভাব ছিল বলেও পরোক্ষে অভিযোগ করেন তিনি।

প্রধানমন্ত্রীর দাবি, তাঁর হাত ধরে দেশের উন্নয়ন হয়েছে। যার ফলে ভারত সম্পর্কে সারা বিশ্বের আগ্রহ বাড়ছে। আর এই উন্নয়ন মানে শুধুই বড় বড় বাড়ি, রাস্তা নয়। উন্নয়ন মানে মানুষের জীবনের মানোন্নয়ন। আজ সিওলের ন্যাশনাল সিমেট্রিতে কোরিয়ার স্বাধীনতা যুদ্ধে নিহত সৈনিকদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। দুদিনে দক্ষিণ কোরিয়া সফরে আজই উলান বাতোর থেকে সিওল পৌছন তিনি।   

.