Pakistan: শুধু বৃষ্টিতেই ১ মাসে ১৪৭ জনের মৃত্যু! রাস্তায় ডুবে গাড়ি, চলছে নৌকা

লোকজনকে হাঁটুজলে বা কোমরজলে হেঁটে বা সাইকেল ঠেলে যেতে দেখা গিয়েছে। অনেককে নৌকা ব্যবহার করতেও দেখা গিয়েছে। ডুবে যাওয়া রাস্তায় জল ঢুকে পড়েছে গাড়িতে। গাড়ি রেখেই চলে গিয়েছেন মালিক।

Updated By: Jul 12, 2022, 05:00 PM IST
Pakistan: শুধু বৃষ্টিতেই ১ মাসে ১৪৭ জনের মৃত্যু! রাস্তায় ডুবে গাড়ি, চলছে নৌকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানে ভারী বৃষ্টিপাতে এক মাসের কম সময়ে অন্তত ১৪৭ জন মারা গিয়েছেন। বৃষ্টি এবং বৃষ্টির সঙ্গে সংশ্লিষ্ট নানা কারণে লোকজনের মৃত্যু ঘটেছে। এ সময় দেশের বিভিন্ন স্থানে আকস্মিক বন্যাও হয়।

পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলছে, মৃত ব্যক্তিদের মধ্যে ৮৮ জন নারী ও শিশু। ভারী বৃষ্টিপাতের কারণে অনেক বাড়িঘর, রাস্তাঘাট বিধ্বস্ত। দেশজুড়ে বিঘ্নিত বিদ্যুৎ সরবরাহব্যবস্থা।

বৃষ্টিতে সবচেয়ে মারাত্মক অবস্থা হয়েছে বন্দর নগরী করাচির। করাচির আশপাশের এলাকাগুলি জলে নিমজ্জিত। সেখানে লোকজনকে হাঁটু বা কোমরজলে হেঁটে বা সাইকেল ঠেলে গন্তব্যে যেতে দেখা গেছে। অনেককে নৌকা ব্যবহার করতেও দেখা যায়। করাচির কিছু বাসিন্দা বলেছেন, ডুবে যাওয়া রাস্তায় জল ঢুকে পড়া গাড়ি রাস্তাতেই ফেলে রেখে যেতে বাধ্য হয়েছেন তাঁরা। ভারী বৃষ্টি হয়েছে রাজধানী ইসলামাবাদ ও পূর্বাঞ্চলীয় পঞ্জাবেও। খাইবার পাখতুনখাওয়ায় বৃষ্টিপাতে ঘর ধসে দুজন মৃত ও চারজন আহত হয়েছেন।

পাকিস্তানে গড় বৃষ্টিপাতের তুলনায় কিছুদিন ধরে প্রায় দ্বিগুণ বৃষ্টি হচ্ছে। জুনের মাঝামাঝি শুরু হয় এই ভারী বৃষ্টিপাত। পাকিস্তানে জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত বর্ষা ঋতু। তবে প্রতি বছরই ভারী বৃষ্টিতে পাকিস্তানের অনেক শহরের রাস্তাঘাট ডুবে যায়। এটা সেখানে নতুন কিছু নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Buck Supermoon: বুধবার সন্ধ্যায় আকাশের দিকে তাকিয়েই অবাক হয়ে যাবেন...

.