Vladimir Putin: অসুস্থ পুতিন! কোন রোগের সঙ্গে লড়ছেন তিনি?

ইউক্রেনের গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী, পুতিন অন্ত্রের ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন

Updated By: Apr 28, 2022, 10:27 AM IST
Vladimir Putin: অসুস্থ পুতিন! কোন রোগের সঙ্গে লড়ছেন তিনি?

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হাত কাঁপার সাম্প্রতিক একটি ভিডিও ফুটেজ তার অসুস্থতা নিয়ে জল্পনার জন্ম দিয়েছে। পুতিন এবং বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর মধ্যে একটি বৈঠকের ফুটেজে দেখা গেছে পুতিন নিজের হাত কাঁপা থেকে বিরত থাকতে নিজের হাত তার বুকের কাছে রেখেছেন।

রুশ সংবাদমাধ্যমে বেলারুশের প্রেসিডেন্টের সঙ্গে প্রকাশিত তার ছবি ও ভিডিওর ভিত্তিতে ভ্লাদিমির পুতিন পারকিনসন্স রোগে ভুগছেন বলে খবর ছড়িয়েছে।

গত মাসে, অস্ট্রেলিয়ার একজন ডাক্তার তার পোস্টে পুতিনের বয়স এবং অভিব্যক্তি সম্পর্কে আলোচনা করেন। একই সঙ্গে পুতিনের স্বাস্থ্য নিয়ে আমেরিকা ও পশ্চিমি দেশগুলিতে বহুদিন ধরেই চলছে নানা জল্পনা। মানুষ নানাভাবে পুতিনকে কটূক্তিও করেছে।

ইউক্রেনে রাশিয়ার হামলার পরে পুতিনের স্বাস্থ্য নিয়ে নানা জল্পনা চলছে। অন্যদিকে সর্বশেষ ভিডিওতে দেখতে পাওয়া তার অবস্থা পুতিন সমর্থকদের জন্য উদ্বেগের বিষয় হতে পারে বলেও মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Bangladesh Kal Baisakhi: ভয়ঙ্কর! ১ মিনিটের কালবৈশাখীতে লণ্ডভণ্ড ৩৫০টি ঘর

অন্যদিকে, ইউক্রেনের গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী, পুতিন অন্ত্রের ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। তার মুখের ফুলে যাওয়ার, মধ্য দিয়ে বোঝা যায় তিনি রোগমুক্তির জন্য জন্য কেমোথেরাপির ওষুধ বা স্টেরয়েড গ্রহণ করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.