Afghanistan Crisis: মার্কিন সেনাকে ৩১ অগাস্টেই ছাড়তে হবে আফগানিস্তান, সাংবাদিক বৈঠক করে এবার হুমকি তালিবানের

পঞ্জশিরকে বার্তা-- 'আমাদের লক্ষ্য এক, ফলে আপনারা কাবুলে ফিরে আসুন, ভয় পাবেন না, যুদ্ধ বন্ধ করুন।'

Updated By: Aug 24, 2021, 07:44 PM IST
Afghanistan Crisis: মার্কিন সেনাকে ৩১ অগাস্টেই ছাড়তে হবে আফগানিস্তান, সাংবাদিক বৈঠক করে এবার হুমকি তালিবানের

নিজস্ব প্রতিবেদন: আমেরিকাকে ফিরতে হবে নির্ধারিত দিনেই। আফগানবাসীকে দেশ-ছাড়ার উসকানি দেওয়া বন্ধ করতে হবে। যুদ্ধ বন্ধ করুক পঞ্জশির।

সর্বশেষ সাংবাদিক বৈঠকে তালিবানের তরফে আমেরিকাকে রীতিমতো হুমকি দিয়ে বলা হল, তারা যেন ৩১ অগাস্টের মধ্যেই আফগানিস্তান থেকে তাদের পাট গুটিয়ে নেয়।

আরও পড়ুন:  Afghanistan: ৩১ অগাস্টেই আফগানিস্তান থেকে সেনা সরানো হবে কিনা, মঙ্গলবার রাতের মধ্যেই জানাবেন বাইডেন

এই নিয়ে তাদের দ্বিতীয় সাংবাদিক বৈঠক করল তালিবান। সেই বৈঠকে তালিবানের (Taliban) মুখপাত্র Zabihullah Mujahid  আফগানবাসীর (Afghans) কাছে আবেদন রেখেছেন, তাঁরা যেন দেশ ছেড়ে চলে যাওয়াটা বন্ধ করেন। এবং সেই সঙ্গে আমেরিকাকে হুঁশিয়ারি দিয়ে জানান, আমেরিকা (US) যেন আফগানিস্তানের (Afghanistan) দক্ষ মানুষগুলিকে (Afghan doctors, engineers, educated elite) দেশ ছেড়ে যেতে উসকানি না দেয়।

পাশাপাশি ওই সাংবাদিক বৈঠকে তিনি জানান, তাঁরা পঞ্জশির (Panjshir) উপত্যকাতেও বার্তা পাঠিয়েছেন, তাঁরা যাতে প্রতিরোধ বন্ধ করে তাঁদের (তালিবানের) প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন। কেননা, 'আমাদের লক্ষ্য এক, ফলে আপনারা কাবুলে ফিরে আসুন, ভয় পাবেন না, যুদ্ধ বন্ধ করুন।'

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Afghanistan Crisis: অগাস্টের পরেও মার্কিন সেনা থাকুক আফগানিস্তানে, চাইছেন বরিস জনসন

.