Imran Khan: 'ছিনিয়ে নিতে হবে স্বাধীনতা!' দেশজোড়া প্রতিবাদ-প্রতিরোধের ডাক ইমরানের...

Imran Khan: ইদানীংকালেও কয়েক মাস ধরেই ইমরান সেনাবাহিনীর বিরুদ্ধে সোচ্চার থেকেছেন। ইমরান খান তাঁর গ্রেফতারির পিছনে সেনাপ্রধানের হাত রয়েছে বলেই তখন অভিযোগ তুলেছিলেন। তিনি বলেছিলেন, সেনাপ্রধানের কার্যকলাপ আমাদের সেনাবাহিনীর বদনাম করছে।

Updated By: May 15, 2023, 12:08 PM IST
Imran Khan: 'ছিনিয়ে নিতে হবে স্বাধীনতা!' দেশজোড়া প্রতিবাদ-প্রতিরোধের ডাক ইমরানের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার গভীর রাতে ইসলামাবাদ থেকে লাহোরের জামান পার্কের বাড়িতে ফিরেছিলেন ইমরান। রবিবার নিজের দল 'পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ' (পিটিআই)-এর সমর্থকদের উদ্দেশে অনলাইনে এক বক্তৃতা দেন তিনি। জ্বালাময়ী সেই বক্তৃতায় প্রাক্তন পাক-প্রধানমন্ত্রী ইমরান বলেন, স্বাধীনতা অর্জন করা অত সহজ নয়। তা ছিনিয়ে নিতে হয়। আগামী বুধবার থেকে তিনি নিজে নির্বাচনী প্রচার শুরু করবেন বলেও জানিয়েছেন ইমরান। 

আরও পড়ুন: Reckoning with the Past: ব্রিটেন থেকে তাহলে এবার সত্যিই ফিরছে কোহিনুর?

এদিকে, ইমরানের গ্রেফতারির পরে গোটা দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখিয়ে গ্রেফতার হয়েছেন অন্তত ৪ হাজার পিটিআই কর্মী-সমর্থক। সব থেকে বেশি ধরপাকড় চলেছে পঞ্জাব ও খাইবার পাখতুনখোয়া প্রদেশে। গ্রেফতার করা হয়েছে শাহ মেহমুদ কুরেশি, সইফুল্লা নাওয়াজি, ফাওয়াদ চৌধুরি, আসাদ উমর-সহ অন্তত দলের দশ জন প্রথম সারির নেতাকেও। প্রসঙ্গত, আজ, ১৫ মে পর্যন্ত দেশের যে কোনও প্রান্তে করা কোনও মামলায় ইমরানকে গ্রেফতার করা যাবে না।

আর এই প্রেক্ষিতে ইমরান রবিবার তাঁর সমর্থকদের বিক্ষোভ করতে বলেছেন! গ্রামে শহরে, সড়কে দেশ জুড়ে সর্বত্র সমর্থকদের বিক্ষোভ চালিয়ে যেতে বলেন তিনি। এ ছাড়া অবিলম্বে নির্বাচনের জন্য বুধবার বিক্ষোভ শুরুর ঘোষণাও করেন।

আরও পড়ুন: Mount Everest: রাতে মাউন্ট এভারেস্ট থেকে শোনা যায় ভয়ংকর সব শব্দ! তুষারমানব?

স্বাধীনতার পর থেকে দীর্ঘ ৭৫ বছরের সময়-পর্বে এর প্রায় অর্ধেক সময়ই পাকিস্তানে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ক্ষমতায় থেকেছে সেনাবাহিনীই। এর নানা ফলাফল বর্তেছে দেশটির উপর। মোটকথা, লাহোরে নিজের বাড়ি থেকে দেওয়া এক বক্তব্যে ইমরান খান তাঁর গ্রেফতারির পিছনে সেনাপ্রধানের হাত রয়েছে বলেই তখন অভিযোগ তুলেছিলেন। তিনি বলেছিলেন, সেনাপ্রধানের কার্যকলাপ আমাদের সেনাবাহিনীর বদনাম করছে। তাঁর জন্যই সেনাবাহিনীর দুর্নাম হয়েছে, আমার জন্য নয়। প্রসঙ্গত, তাঁকে ক্ষমতা থেকে হটানোর জন্য প্রাক্তন সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে দীর্ঘদিন ধরেই দায়ী করে আসছেন ইমরান।

ইদানীংকালেও কয়েক মাস ধরেই ইমরান সেনাবাহিনীর বিরুদ্ধে সোচ্চার থেকেছেন। গত বছর লংমার্চের সময় তাঁর উপর ঘটা হামলায় পাকিস্তানি সেনা কর্মকর্তারাই জড়িত ছিলেন এমন অভিযোগও ইমরান তুলেছিলেন, আর সেই অভিযোগ তোলার কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয়েছিল তাঁকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.