Pakistan Crisis: আস্থা ভোটের আগেই বড় ঘোষণা! ইমরানের সঙ্গে সাক্ষাত পাক সেনা প্রধানের

ইমরান খানের পিটিআইয়ের পাশ থেকে সরে গিয়েছে এমকিউএম

Updated By: Mar 30, 2022, 06:57 PM IST
Pakistan Crisis: আস্থা ভোটের আগেই বড় ঘোষণা! ইমরানের সঙ্গে সাক্ষাত পাক সেনা প্রধানের

নিজস্ব প্রতিবেদন: আস্থা ভোটের আগে ইমরান খানের পাশ থেকে সরে যাচ্ছেন তাঁর আস্থাভাজনরা। ফলে মনে করা হচ্ছে রবিবার আস্থা ভোটের আগেই কোনও বড় ঘোষণা করে দিতে পারেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার ইমরান খানের সঙ্গে সাক্ষাত করেন পাক সেনা প্রধান কামর জাভেদ বাজওয়া ও আইএসআই ডিরেক্টর লেফটেন্য়ান্ট জেনারেল নাদিম আঞ্জুম। লক্ষ্যনীয়ভাবে ওই সাক্ষাতের পরই বুধবার জাতীয় উদ্দেশ্য তাঁর ভাষণ বাতিল করেন ইমরান খান। ওই সাক্ষাতের পরই ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠক ডাকলেন ইমরান।

উল্লেখ্য, ইমরান খানের পিটিআইয়ের পাশ থেকে সরে গিয়েছে এমকিউএম। ফলে সংসদে সংখ্যা গরিষ্ঠতা হারাতে বসেছেন তিনি। এর পাশাপাশি আরও ৭ জোট সাংসদ তার সঙ্গ ছেড়েছেন বলে জোর জল্পনা পাক রাজনৈতিক মহলে। বালোচিস্তান আওয়ামি পার্টি খালিদ মাগসি জানিয়েছেন তিনি ইমরান খানের সঙ্গে আর নেই। ফলে ক্রমশ কোণঠাসা হচ্ছেন পাক প্রধানমন্ত্রী।

পাক সংসদের ন্যাশনাল অ্যাসেম্বলিতে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ ম্যাজিক ফিগার ১৭২। ইমরান খানের নিজের পিটিআইয়ের হাতে রয়েছে ১৫৫ জন সাংসদ। তবে তার মধ্যে বেশ কয়েকজন পিটিআই সাংসদ ইমরানের প্রতি অনাস্থা প্রকাশ করেছেন। এর পাশাপাশি এমকিউএম এর ৭ ও বিএপির ৫ সাংসদ তাঁর সঙ্গ ছেড়েছেন। ফলে সুতোর উপরে দাঁড়িয়ে ইমরানের ভাগ্য।
 
আরও পড়ুন-PAC: হাইকোর্টে মামলার শুনানি শেষ, আপাতত রায়দান স্থগিত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.