Imran Khan: তখ্ত গিয়েছে, এবার ভোটে লড়ার অধিকারও গেল ইমরানের

কমিশনকে গালমন্দ করার পাশাপাশি সরকার পক্ষের দাবি গন্ডগোল পাকানোর চেষ্টা করছে কিং খানের দলের নেতারা। পরিস্থিতি আন্দাজ করে যেসব জায়গায় ইমরান খানের শক্তি বেশি সেইসব অঞ্চলে কড়া পুলিসি টহল শুরু করেছে সরকার

Updated By: Oct 21, 2022, 08:07 PM IST
Imran Khan: তখ্ত গিয়েছে, এবার ভোটে লড়ার অধিকারও গেল ইমরানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তান রয়েছে পাকিস্তানেই। আগামী ৫ বছর কোনও নির্বাচনে লড়াই করতে পারবেন না পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার এমনটাই ঘোষণা করেছে সেদেশের নির্বাচন কমিশন। কেন এমন নির্দেশ পাক নির্বাচন কমিশনের? কারণ ইমরান বিরুদ্ধে এখন তোষাখানা কেলেঙ্কারির তদন্ত চলছে। প্রধানমন্ত্রী থাকাকালীন বহু দামী উপহার পেয়েছিলেন ইমরান খান। সেইসব উপহার সরকারি খাজাঞ্চিখানার জমা দেওয়ার কথা। কিন্তু তার পরিবর্তে তিনি সেইসব উপহার সম্পর্কে মিথ্যে তথ্য দিয়েছিলেন সরকারকে। কোনও উপহার বিক্রি করে দেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। সেইসব অভিযোগের ভিত্তিতে কড়া পদক্ষেপ নিল কমিশন। সম্প্রতি শাসক দলের একাধিক সাংসদ ইমরান খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করেন। তার পরেই তার সিদ্ধান্ত ঘোষণা করল কমিশন।

আরও পড়ুন-Durgapur Crematorium: দূষিত ধোঁয়ায় টেকা দায়, আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে দুর্গাপুরের এই শ্মশান

পাকিস্তানের বর্তমান আর্থিক অবস্থা এখন তলানিতে ঠেকে গিয়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হওয়ার পর পরিস্থিতি আরও ঘোরাল হয়েছে। অথচ পাকিস্তানের বৈদেশিক নীতি ও দেশের অর্থনীতির হাঁড়ির হালের জন্য গদি চলে যায় ইমরান খানের। তাঁর জোটসঙ্গীরাই আস্থা ভোটে তাঁর বিরুদ্ধে ভোট দেন। এখন ক্ষমতা হারিয়েও ক্ষমতায় ফেরার সলতে পাকাচ্ছিলেন কিং খান। সেই রাস্তায় আগামী ৫ বছরের জন্য দেওয়াল তুলে দিল নির্বাচন কমিশন। 

দেশের নির্বাচন কমিশনের এই ঘোষণায় প্রবল বিপাকে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পার্টি। কমিশনকে গালমন্দ করার পাশাপাশি সরকার পক্ষের দাবি গন্ডগোল পাকানোর চেষ্টা করছে কিং খানের দলের নেতারা। পরিস্থিতি আন্দাজ করে যেসব জায়গায় ইমরান খানের শক্তি বেশি সেইসব অঞ্চলে কড়া পুলিসি টহল শুরু করেছে সরকার। পিটিআউই নেতা ফাওয়াদ চৌধুরি জানিয়েছেন, কমিশনের নির্দেশ মানি না। দলের সমর্থকরা রাস্তায় নামবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.