Imran Khan Arrest: গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

আদালতের বাইরে ইমরান খানের আইনজীবীকে মারধর করা হয় বলে জানা যাচ্ছে। আহত হয়েছেন আইনজীবী। 

Updated By: May 9, 2023, 03:54 PM IST
Imran Khan Arrest: গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রেফতার ইমরান খান। গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে গ্রেফতার করা হয় ইমরান খানকে। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ও পিটিএফ-সুপ্রিমোকে গ্রেফতারের সময় আদালত চত্বরের বাইরে ব্যাপক ধস্তাধস্তি হয়। আদালতের বাইরে ইমরান খানের আইনজীবীকে মারধর করা হয় বলে জানা যাচ্ছে। আইনজীবী ও পাক রেঞ্জার্সদের মধ্যে ব্যাপক হাতাহাতি হয়। আহত হয়েছেন আইনজীবী। 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের আইনজীবী ফয়সাল চৌধুরী ইমরান খানের গ্রেফতারির বিষয়টি নিশ্চিত করেছেন। পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরীও একটি টুইট করে বলেছেন যে, পাক রেঞ্জার্সরা এইচআইসি দখল করেছে। আইনজীবীদের নির্যাতন করা হয়েছে। মারধর করা হয়েছে। প্রসঙ্গত, আলকাদির ট্রাস্ট মামলায় হাজিরা দিতে এসেছিলেন ইমরান খান। হাজিরা দিতে আসার পরই পিটিআই চেয়ারম্যান খানকে হেফাজতে নিয়ে নেয় পাকিস্তানি রেঞ্জার্সরা। এর আগেও ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা করেছিল পাক পুলিস। লাহোরে তাঁর জামান পার্কের বাসভবনে পুলিসি অভিযানও হয় ইমরান খানকে গ্রেফতারির উদ্দেশে। কিন্তু, সে চেষ্টা ব্যর্থ হয়।

প্রসঙ্গত, তোশাখানা মামলায় ইমরান খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে তার বিরোধ রয়েছে। ইমরান খান অতীতে পাকিস্তানি সেনা কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতিসহ অনেক অভিযোগ তুলেছেন। তবে হাইকোর্ট চত্বর থেকে এভাবে ইমরান খানের গ্রেফতারের ঘটনায় প্রধান বিচারপতি আমের ফারুক ইসলামাবাদের পুলিস প্রধানকে তলব করেছেন। আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের সচিবকেও। এমনকি প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকেও তলবের  হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এদিকে ইমরানের খানের গ্রেফতারির ঘটনায় পিটিআই-এর তরফে একটি ভিডিয়ো টুইট করে ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে রেঞ্জার্সরা অপহরণ করেছে বলে অভিযোগ করা হয়েছে। এর প্রতিবাদে পাকিস্তানের দেশবাসীকে দেশরক্ষায় বেরিয়ে আসার আহ্বান জানিয়েছে পিটিআই। উল্লেখ্য, গত বছর এপ্রিলে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হন ইমরান খান। ইতিমধ্যেই রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে পুলিস। 

আরও পড়ুন, Israeli Air Attack: রাতের আঁধারে গাজা আক্রমণ ইজরায়েলের! মৃত্যু ১২, আহত ২০...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.