এবার বরিসের 'হেঁসেল' সামলাবেন ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির জামাই

বৃহস্পতিবার, পাকিস্তান বংশোদ্ভূত সাজিদ জাভেদের স্থলাভিষিক্ত হন ৩৯ বছর বয়সী তাঁরই ডেপুটি ঋষি। টুইট করে তিনি জানান, কোষাগারের প্রধান হিসাবে মনোনীত হওয়ায় সম্মানিত আমি

Updated By: Feb 14, 2020, 01:43 PM IST
এবার বরিসের 'হেঁসেল' সামলাবেন ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির জামাই
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বরিসের মন্ত্রিসভায় দ্বিতীয় প্রভাবশালী পদে ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক। যিনি ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির জামাইও বটে। বরিস জনসন বিপুল জনমত নিয়ে ব্রিটেনের সিংহাসনে বসলে তাঁর মন্ত্রিসভায় বড়সড় রদবদল হয়। নতুন মন্ত্রিসভায় ঋষি ছাড়াও আরও দুই জন ভারতীয় বংশোদ্ভূত জায়গা করে নিয়েছে।

বৃহস্পতিবার, পাকিস্তান বংশোদ্ভূত সাজিদ জাভেদের স্থলাভিষিক্ত হন ৩৯ বছর বয়সী তাঁরই ডেপুটি ঋষি। টুইট করে তিনি জানান, কোষাগারের প্রধান হিসাবে মনোনীত হওয়ায় সম্মানিত আমি। এই পদে দারুণ কাজ করেছেন সাজিদ। তাঁর এই অবদানকে এগিয়ে নিয়ে যেতে আরও কাজ করতে হবে বলে জানান তিনি। সূত্রের খবর, বরিস জনসের উপদেষ্টা ডোমিনিক কামিংসের সঙ্গে মতবিরোধের জেরেই পদ খোয়াতে হল সাজিদকে। মন্ত্রিসভার অদলবদলের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কামিংসের।

আরও পড়ুন- ১৫ জন বাচ্চা নিয়ে নয়ানজুলিতে উল্টে গেল পুলকার, গ্রিন করিডরে আহতের আনা হয়েছে SSKM-এ

প্রাক্তন ব্রেক্সিট মন্ত্রী ডেভিড জোনস জানান, গুরুত্বরপূর্ণ পদে ঋষির নির্বাচন যথার্থ। কোষাগার সামলানোর ক্ষমতা ঋষির রয়েছে বলে জানান ডেভিড জোনস। তবে, বিশেষজ্ঞ মহলের মত, ১১ নম্বর ডাউনিং স্ট্রিটে যাওয়ার পথ সহজ হয়েছে, কারণ, জনসনের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত ঋষি সুনক।

.