সেনার সাহায্য নিয়ে কাশ্মীর দখলের হুমকি হিজবুল প্রধানের

ভারত থেকে কাশ্মীরকে ছিনিয়ে নিতে এবার পাকিস্তান সেনার সাহায্য চাইল হিজবুল মুজাহিদিন প্রধান সইদ সালাউদ্দিন। তার দাবি, এতদিন ধরেই এই রাজ্যটি ভারতের থেকে আলাদা হতে চাইছে। তাই এবার সময় এসেছে তাকে আলাদা করতে হবে। কিন্তু, তার জন্য একা গড়ায়ে নামলে হবে না। চাই পাক সেনার সাহায্য...তাহলেই কাশ্মীর পাকিস্তানের করে দেব।"

Updated By: Oct 22, 2016, 12:52 PM IST
সেনার সাহায্য নিয়ে কাশ্মীর দখলের হুমকি হিজবুল প্রধানের

ওয়েব ডেস্ক : ভারত থেকে কাশ্মীরকে ছিনিয়ে নিতে এবার পাকিস্তান সেনার সাহায্য চাইল হিজবুল মুজাহিদিন প্রধান সইদ সালাউদ্দিন। তার দাবি, এতদিন ধরেই এই রাজ্যটি ভারতের থেকে আলাদা হতে চাইছে। তাই এবার সময় এসেছে তাকে আলাদা করতে হবে। কিন্তু, তার জন্য একা গড়ায়ে নামলে হবে না। চাই পাক সেনার সাহায্য...তাহলেই কাশ্মীর পাকিস্তানের করে দেব।"

সালাউদ্দিনের বক্তব্য, ''আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়। তাই তা ছিনিয়ে আনা ছাড়া আর কোনও উপায় নেই।'' এই জঙ্গিনেতার দাবি, সেনার সাহায্য নিয়েই কাশ্মীরের সাধারণ মানুষের পাশে দাঁড়িতে হবে। তবেই নাকি মিলবে কাশ্মীর।

আরও পড়়ুন- রাতভর পুরা সেক্টরে আন্তর্তাজিক সীমান্তে লাগাতার গুলির লড়াই

গত ৮ই জুলাই হিজবুল কমান্ডার বুরহান ওয়ানিকে কাশ্মীরে নিকেশ করার পর থেকেই সেখানে শুরু হয়েছে আন্দোলন। চলছে বিক্ষোভ। নিরাপত্তারক্ষী দের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে বেশ কয়েকজন আন্দোলনকারীর। পরিস্থিতি সামাল দিতে সেখানে জারি করা হয়েছে অর্নির্দিষ্টকালের জন্য কার্ফু। তারপরও কাশ্মীরে ফেরেনি শান্তি।

এই পরিস্থিতিকে হাতিয়ার করে গত কয়েক মাসে উপত্যকায় কয়েকবার হামলা চালায় জঙ্গিরা। গত মাসেই উরিতে ভারতীয় সেনাঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। এরপরই পাল্টা জবাবে ভারতের পক্ষ থেকে পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটিতে সার্জিক্যাল স্ট্রাইক চালানো হয়। খারাপের দিকে যায় ভারত ও পাকিস্তানের সম্পর্ক। এরই মাঝে সালাউদ্দিনের এই মন্তব্য অত্যন্ত তাত্‍পর্যপূর্ণ। সালাউদ্দিন তার মন্তব্যে ভারতীতের সার্জিক্যাল স্ট্রাইক নিয়েও কটাক্ষ করে।

.