সন্তানহীন দম্পতির 'পুত্র' ৭০ বছরের ভল্লুক

'হারকিউলিস দ্য বিয়ার'।  জন ব্লাকে প্রকাশনা থেকে প্রকাশিত এই বিয়ের প্রতিটি পাতায় 'পুত্র' ভল্লুক নিয়ে স্মৃতিচারণা করেছেন হলিউড তারকা ম্যাগি।

Updated By: Nov 7, 2015, 06:37 PM IST
সন্তানহীন দম্পতির 'পুত্র' ৭০ বছরের ভল্লুক

ওয়েব ডেস্ক: 'হারকিউলিস দ্য বিয়ার'।  জন ব্লাকে প্রকাশনা থেকে প্রকাশিত এই বিয়ের প্রতিটি পাতায় 'পুত্র' ভল্লুক নিয়ে স্মৃতিচারণা করেছেন হলিউড তারকা ম্যাগি।

ম্যাগি ও তাঁর স্বামী অ্যান্ডি। কোনও সন্তান নেই। ছোট্ট পরিবারে হঠাৎ এক নতুন অতিথি এসে হাজির। গায়ের রঙ শেওলার মত। মানুষের মত আচরণ হলেও সে মানুষ নয়। প্রাপ্ত বয়স্ক ভল্লুক। সন্তানহীন এই তারকা দম্পতি ওই ভল্লুককেই নিজের সন্তানের মত লালন পালন করতে শুরু করেন। ম্যাগি এবং অ্যান্ডির কাছে ভল্লুকই ছিল তাঁদের একমাত্র সন্তান। ভালবেসে ভল্লুকের নাম দেন হারকিউলিস। ২৬ বছর একসঙ্গে থাকা।

সকালে উঠে ব্রেকফাস্ট থেকে অ্যান্ডির সঙ্গে খুনসুটি, তিন জনের পরিবার চলছিল 'হ্যাপি ফ্যামিলি'র মতই। জন্মদিনে হারকিউলিসকে দিয়ে কেক কাটিয়ে ঘরোয়া উৎসবে মাততেন তিন জন। তালটা কাটল। বয়সজনিত কারণে দুর্বল হয়ে পড়েছিল হারকিউলিস। ৭০ বছর বয়সে মৃত্যু হয় হারকিউলিসের। এরপর জীবনটা কেমন যানি বিষন্ন হয়ে গেল অ্যান্ডি ও ম্যাগির। জীবনের সুখ-দুঃখের অনূভুতিই লেখা রয়েছে, 'হারকিউলিস দ্য বিয়ার' নামক বইতে।

 

.