উফফফ! কী বোরিং কাজ, কোম্পানির কাছে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ চাইলেন ফরাসি ব্যক্তি

আর পাঁচজন সাধারণ মানুষ যেভাবে ভাবেন সেভাবে ভাবেন না বছর ৪৪-এর ফ্রেডরিক ডেসনার্ড। জাতে ফরাসি। আর ভাবেন না বলেই তাই কোম্পানির কাজ বোরিং বলে মামলা ঠুকতে পারেন। দাবি করতে পারেন ক্ষতিপূরণ।

Updated By: May 10, 2016, 07:08 PM IST
উফফফ! কী বোরিং কাজ, কোম্পানির কাছে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ চাইলেন ফরাসি ব্যক্তি

ওয়েব ডেস্ক : আর পাঁচজন সাধারণ মানুষ যেভাবে ভাবেন সেভাবে ভাবেন না বছর ৪৪-এর ফ্রেডরিক ডেসনার্ড। জাতে ফরাসি। আর ভাবেন না বলেই তাই কোম্পানির কাজ বোরিং বলে মামলা ঠুকতে পারেন। দাবি করতে পারেন ক্ষতিপূরণ।

কোম্পানির বোরিং কাজে তাঁর অনেক মানসিক ক্ষতি হয়েছে। এই মর্মেই প্রায় ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন ওই ব্যক্তি। একটি পারফিউম কম্পানিতে কাজ করতেন ফ্রেডরিক। দিনে ৬ ঘণ্টা করে তাঁর অফিস আওয়ার। কিন্তু এই ৬ ঘণ্টাই তাঁর কাছে চরম বিরক্তিকর ঠেকেছে। ফ্রেডরিকের দাবি, এহেন বোরিং কাজের ফলে তাঁর শারীরিক ও মানসিক ক্ষতি হয়েছে। এমনকী, এরপরেও তাঁকে প্রোমোশন দেওয়া হয়নি।

যদিও ওই কোম্পানিতে মোট ৪ বছর থাকাকালীন তাঁর মোট আয় হয়েছে ৯০ হাজার ডলার। কিন্তু, ফ্রেডরিকের বক্তব্য, এভাবে বসে বসে টাকা নেওয়া ভীষণই লজ্জাজনক। উল্টে এই বিরক্তির জন্য তাঁর আলসার হয়ে গেছে। তিনি মৃগীরোগ, ঘুমের সমস্যা ও অবসাদে ভুগছেন।

নিন্দুকরা বলেন, এদেশের সরকারি চাকুরেরাও নাকি বছরের পর বছর এক কাজ করে বোর হয়ে যান। ফরাসি ভদ্রলোকের মত তাঁরাও কোনওকিছু ভাববেন নাকি?

.