শিক্ষক খুনের জের, প্যারিসের একটি মসজিদ বন্ধ করার সিদ্ধান্ত নিল ফরাসি পুলিস

ফ্রান্সের ইন্টিরিয়র মন্ত্রক থেকে জানানো হয়েছে, প্যান্টিনের ওই মসজিদটি বুধবার থেকে আগামী ৬ মাসের জন্য বন্ধ করে দেওয়া হবে।

Updated By: Oct 21, 2020, 12:04 AM IST
শিক্ষক খুনের জের, প্যারিসের একটি মসজিদ বন্ধ করার সিদ্ধান্ত নিল ফরাসি পুলিস

নিজস্ব প্রতিবেদন: প্যারিসে এক শিক্ষক খুনের ঘটনায় এবার জোরাল পদক্ষেপ নিতে চলেছে ফরাসি পুলিস। প্যারিস প্রশাসনের তরফে জানানো হয়েছে, ইসলামি মৌলবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বন্ধ করে দেওয়া হবে প্যারিসের একটি মসজিদ।

আরও পড়ুন-লকডাউন শেষ হলেও ভাইরাস চলে যায়নি, উৎসবের আগে করজোড়ে সতর্ক করলেন মোদী  

উল্লেখ্য, স্কুলে পড়ুয়াদের হজরত মহম্মদের একটি কার্টুন দেখিয়েছিলেন স্যামুয়েল প্য়াটি নামে এক শিক্ষক। সেই ঘটনার জেরে খুন করা হয় ওই শিক্ষককে।

প্যারিসের যে মসজিদটি বন্ধ করে দেওয়া হচ্ছে সেটি উত্তর-পূর্ব প্যারিসের ঘন বসতিপূর্ণ এলাকায়। পুলিসের দাবি, ওই মসজিদ থেকেই ফেসবুকে একটি ভিডিয়ো শেয়ার করা হয়। সেই ভিডিয়োয় শিক্ষক স্যামুয়েল প্যাটির বিরুদ্ধে উস্কানি দেওয়া হয়। ওই ভিডিয়ো প্রকাশের কয়েকদিন পরেই খুন হন স্যামুয়েল।

ফ্রান্সের ইন্টিরিয়র মন্ত্রক থেকে জানানো হয়েছে, প্যান্টিনের ওই মসজিদে উপাসনা করতে আসেন ১৫০০ মানুষ। মসজিদটি বুধবার থেকে আগামী ৬ মাসের জন্য বন্ধ করে দেওয়া হবে। ফ্রান্সে ওইরকম অপরাধের কোনও জায়গা নেই।

আরও পড়ুন-বিকট শব্দে কেঁপে উঠল ট্রেন, বিহারে লাইনচ্যুত গোরক্ষপুর-কলকাতা পুজো স্পেশাল

স্যামুয়েল প্যাটি খুন হওয়ার পর প্যারিসের বিভিন্ন জায়গায় টানা অভিযান চালাচ্ছে ফরাসি পুলিস।  তদন্তে উঠে এসেছে স্কুলে থেকে ফেরার পথে ওই শিক্ষকের ওপরে হামলা চালায় চেচেন যুবক আবদুল্লাহ আনজোরভ। ১৮ বছরের ওই তরুণের মোবাইল ফোন থেকে শিক্ষকের মৃতদেহের ছবিও পাওয়া যায়। ওই ছবি সে টুইটার শেয়ারও করেছিল।

.